চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ওপেনার সাইফ ও ট্রেনার করোনায় আক্রান্ত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে হানা দিয়েছে করোনাভাইরাস। শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ খেলতে যাওয়ার আগে কোভিড-১৯ পজিটিভ টেস্ট দলের তরুণ ওপেনার সাইফ হাসান ও দলের ইংলিশ ট্রেনার নিক লি।

মঙ্গলবার সন্ধ্যায় বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, জাতীয় দলের দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদেরকে স্বেচ্ছা আইসোলশনে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

পরীক্ষায় নেগেটিভ হওয়া খেলোয়াড়রা বুধবার থেকে শের-ই-বাংলা স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলন শুরু করবেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আগেও একবার করোনায় আক্রান্ত হয়েছিলেন লি। ১৪ আগস্ট দুবাইয়ে পরীক্ষার পর পজিটিভ হন তিনি। দশদিন আইসোলেশনে থাকার পর ২৩ আগস্ট নেগেটিভ হন। দুসপ্তাহের ব্যবধানে ঢাকায় এসে আবারও করোনা পজিটিভ হলেন কন্ডিশনিং কোচ।

জাতীয় দলের পুলে থাকা ঢাকায় অবস্থানরত ১৭ ক্রিকেটার ও ৭ সাপোর্ট স্টাফের কোভিড টেস্ট নমুনা নেয়া হয় সোমবার। ক্রিকেটারদের বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি। সাউথ আফ্রিকা থেকে রোববার রাতে ঢাকায় আসা জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো আর ফিল্ডিং কোচ রায়ান কুক নমুনা দেন হোটেলে বসে।

আরও আট-নয়জনের মতো সাপোর্ট স্টাফের নমুনা সংগ্রহ করা হয়েছে মঙ্গলবার। আগামী ১৮ সেপ্টেম্বর আবার টেস্টের জন্য নমুনা নেয়া হবে সবার। শ্রীলঙ্কার বিমানে ওঠার আগ পর্যন্ত মোট চারবার করোনা টেস্ট হবে ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফদের। প্রতিটি ধাপে টেস্টের রিপোর্ট নেগেটিভ হলেই কেবল অনুশীলন, ক্যাম্প ও শ্রীলঙ্কা যাওয়ার সুযোগ মিলবে।