চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ওকাবের আহ্বায়ক কমিটি গঠিত

ঢাকায় কর্মরত বিদেশি গণমাধ্যমের সাংবাদিকদের সংগঠন ওভারসিস করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ওকাব) আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

বিবিসির সংবাদদাতা কাদির কল্লোলকে আহ্বায়ক এবং জার্মান নিউজ এজেন্সি ডিপিএ’র নজরুল ইসলাম মিঠুকে সদস্য সচিব করে ৯ সদস্যের এ কমিটি গঠন করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

কমিটি আগামী ৬ মাসের মধ্যে (সর্বনিম্ন) ওকাব নির্বাচন শেষ করে নির্বাচিত প্রতিনিধিদের কাছে দায়িত্ব হস্তান্তর করবে।

বিজ্ঞাপন

ওকাবের সিনিয়র সদস্য ফরিদ হোসেনের সভাপতিত্বে এক ভার্চুয়াল সভায় শনিবার (২৪ এপ্রিল) এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আহ্বায়ক কমিটির অন্য সদস্যরা হলেন: জাহিদুজ্জামান ফারুক, ফরিদ হোসেন, রফিকুর রহমান, বাসুদেব ধর, শফিকুল আলম, জুলহাস আলম এবং হারুন উর রশীদ। এই কমিটি নির্বাচনের আগে সংগঠনের রুটিন কাজগুলোও শেষ করবে।

সভায় সংগঠনের সদস্য হাসান শাহরিয়ার, জগলুল আহমেদ চৌধুরী, জহিরুল হক ও এ জেড এম আনাসসহ অন্যান্য সাংবাদিকদের মৃত্যুতে গভীর শোক জানিয়ে তাদের সম্মানে এক মিনিট নীরবতা পালন করা হয়। সংগঠনের সদস্য পাভেল রহমানের একুশেপদক প্রাপ্তিতে সভা তাকে অভিনন্দন জানায়।

সভায় বিদেশি সংবাদ মাধ্যমে কর্মরত ১১ জনকে ওকাবের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। শনিবারের ভার্চুয়াল এ সভায় সংগঠনের সদস্য জাহিদুজ্জামান ফারুক, মতিউর রহমান চৌধুরী, পাভেল রহমান, রফিকুর রহমান, আমির খসরু, নিজামুদ্দিন আহমেদ, বসুদেব ধর, ওয়ালিউর রহমান মিরাজ, আনিসুর রহমান, নজরুল ইসলাম মিঠু, হারুন উর রশীদ, জুলহাস আলম ও নাইমুল করিম উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন