চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঋণ জালিয়াতি ও চার কোটি টাকা আত্মসাতের অভিযোগ

ফারমার্স ব্যাংকের ঋণ জালিয়াতি ও চার কোটি টাকা আত্মসাতের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

কমিশনে মামলাটির অনুমোদন দেয়া নিয়ে দুদক সচিব জানিয়েছেন, প্রয়োজনে তাকে দেশে আনার ব্যবস্থা করা হবে।

বিজ্ঞাপন

ষোড়শ সংশোধনী বাতিলের রায় এবং কিছু পর্যবেক্ষণ নিয়ে সরকারের সাথে তৈরি হওয়া জটিলতার মাঝে ২০১৭ সালের অক্টোবরের শুরুতে ছুটিতে দেশের বাইরে যান সেসময়ের প্রধান বিচারপতি এস কে সিনহা। পরে বিদেশ থেকেই তিনি পদত্যাগপত্র দেন বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়।

বিজ্ঞাপন

২০১৬ সালে ফারমার্স ব্যাংকের কিছু কর্মকর্তার যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে চার কোটি টাকার ঋণ অনুমোদন করে ওই টাকা ‘রাষ্ট্রের গুরুত্বপূর্ণ’ এক ব্যক্তির নামে হস্তান্তর দেখিয়ে আত্মসাৎ ও মানি লন্ডারিং করা হয়েছে এমন অভিযোগের তদন্ত শুরু করে দুদক।

প্রায় চার বছর চলা তদন্ত শেষে অর্থ আত্মসাৎ ও ঋণ জালিয়াতির অভিযোগ এনে দুদকের জেলা কার্যালয় ঢাকা-১ এ বাদী হয়ে মামলা করেন সংস্থার পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। পরে মামলার বিষয়ে কথা বলেন দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখত।

এস কে সিনহা ছাড়াও ফারমার্স ব্যাংকের সাবেক এমডি এ কে এম শামিমসহ ১১ জনের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে।

এর আগে ৩ কোটি ২৫ লাখ টাকা ঘুষ দাবির অভিযোগে এস কে সিনহার বিরুদ্ধে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর রাজধানীর শাহবাগ থানায় মামলা করেন বিএনপির সাবেক নেতা ও মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা।

Bellow Post-Green View