চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এল ক্ল্যাসিকোতে সেরা গোলরক্ষককেই পাচ্ছে না বার্সা

চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে মৌসুমের এল ক্ল্যাসিকোর আগে বড় ধাক্কাই খেতে চলেছে বার্সেলোনা। ২৪ অক্টোবর নিজেদের মাঠে গোলবারের নীচে সেরা তারকা মার্ক আন্দ্রে টের স্টেগেন থাকবেন না বলে ইঙ্গিত করেছেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান।

হাঁটুর চোটের কারণে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে জার্মান গোলরক্ষককে, এমনটাই শঙ্কা ক্লাবের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ডান হাঁটুতে বেশ অনেকদিন থেকেই চোটে ভুগছিলেন টের স্টেগেন। গত ১৮ আগস্ট শল্যবিদের ছুঁড়ির নীচেও গেছেন। অপারেশন সফল হলেও সুস্থ হতে যতটা সময় লাগতে পারে ভাবা হচ্ছিলো, জার্মান গোলরক্ষকের ক্ষেত্রে সময় লাগছে তার চেয়ে বেশি।

বিজ্ঞাপন

গত সপ্তাহ থেকে একাকী অনুশীলন শুরু করেছেন ২৮ বছর বয়সী গোলরক্ষক। তবে তার সুস্থ হতে আরও লম্বা সময় লাগতে পারে বলে শনিবার ফে এফসির বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এমনটাই ইঙ্গিত করেছেন কোম্যান, ‘আমার মনে হয় না সে আগামী সপ্তাতেই সুস্থ হয়ে যাবে। কবে সুস্থ হয়ে নামবে সেটাও নিশ্চিত নয়, আমরা তার সুস্থতার দিকে খেয়াল রাখছি।’

আগামী সপ্তাহর এল ক্ল্যাসিকোতে না খেললে ২৮ অক্টোবর চ্যাম্পিয়ন্স লিগেও মাঠে নামা নাও হতে পারে টের স্টেগেনের। ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে সেদিন জুভেন্টাসকে আতিথ্য দেবে বার্সা। জার্মান গোলরক্ষকের জায়গায় গোলবার সামলাচ্ছেন ব্রাজিলিয়ান গোলরক্ষক নেতো মুরারা। এল ক্ল্যাসিকো ও জুভেন্টাস ম্যাচেও তাকেই নামানো হতে পারে। ৪ নভেম্বর ডায়নামো কিয়েভ ম্যাচে টের স্টেগেনের মাঠে নামার সম্ভাবনা বেশি।