চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Oikko

এল ক্লাসিকোতে বিশ্বকাপের ৩২ জন

Oikko SME

বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের এল ক্লাসিকো আবারও বিশ্বের সেরা ফুটবলারদের এক জায়গায় করছে। ২০১৮ রাশিয়া বিশ্বকাপ শুরুর মাত্র মাস খানেক আগের এই ক্লাসিকোতে অংশ নেবে ৩০ জনের বেশি ফুটবলার; যারা বিশ্বকাপেও খেলবেন।

Reneta June

রোববার রাতের এই ম্যাচে এমন অনেকে খেলবেন, যাদের বিশ্বকাপ দলে জায়গা এখনো নিশ্চিত নয়। তবে বার্সা-রিয়ালের এই মর্যাদার লড়াই অনেকের বিশ্বকাপ ভাগ্যও খুলে দিতে পারে।

এল ক্লাসিকোতে বিশ্বকাপ খেলবেন এমন যে ৩২ জন খেলোয়াড় অংশ নেবেন, তাদের মধ্য ১৭ জন বার্সেলোনায় এবং ১৫ জন রিয়াল মাদ্রিদের হয়ে।

বার্সার ১৭ জন ১০টি দেশের হয়ে বিশ্বকাপে প্রতিনিধিত্ব করবেন। এর মধ্য আছেন স্পেন, পর্তুগাল, জামার্নি, ক্রোয়েশিয়া, ব্রাজিল, আর্জেন্টিনা, উরুগুয়ে, কলম্বিয়া, বেলজিয়াম এবং ফ্রান্সের খেলোয়াড়।

রিয়াল মাদ্রিদে আছেন আটটি দেশের খেলোয়াড় যারা রাশিয়ায় জাতীয় দলের জার্সি গায়ে জড়াবেন। এখানে আছেন স্পেন, ফ্রান্স, পর্তুগাল, জার্মানি, ক্রোয়েশিয়া, ব্রাজিল, কোস্টারিকা ও মরক্কোর খেলোয়াড়।

এই ৩২ জনের মধ্য সবচেয়ে বেশি খেলোয়াড় আছেন স্পেন থেকে। বার্সা-রিয়ালের জার্সিতে মাঠে নামবেন ১০ জন স্প্যানিশ ফুটবলার। ব্রাজিল এবং ফ্রান্স থেকে আছেন চারজন করে। আর ক্রোয়েশিয়ার তিনজন।

এ কারণেই প্রতিটি মৌসুমে এল ক্লাসিকো সারা বিশ্বের ভক্তদের মনোযোগ আকর্ষণ করে। এমনকি লিগ শিরোপা যদি আগেই কোনো দলের হয়ে যায়।

Oikko Uddokta