চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এরিক কোচ হলে ১২ ফুটবলারকে ছাড়তে হবে ওল্ড ট্রাফোর্ড

আয়াক্স কোচ এরিক টেন হাগের ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন বস হওয়াটা সময়ের ব্যাপার বলে খবর। সব ঠিক থাকলে রেড ডেভিলদের ডেরায় তিন বা চার বছরের চুক্তিতে যোগ দেবেন ৫২ বছর বয়সী ডাচম্যান।

ওল্ড ট্রাফোর্ডে মিশনের শুরুতেই দলে বড়সড় পরিবর্তন আনার পক্ষপাতী টেন হাগ। তিনি কোচ হিসেবে আসার পর ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে হবে ১২ ফুটবলারকে।

Reneta June

২০১৩ সালের পর ইপিএল শিরোপা জিততে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। চলতি মৌসুমে ৩৩ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ছয়ে। সেরা চারে থেকে মৌসুম শেষ করতে না পারলে কাটা হবে না চ্যাম্পিয়ন্স লিগের টিকেট।

বিজ্ঞাপন

শীর্ষ ছয় দলের ভেতর থাকতে না পারলে আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলতে না পারার ব্যর্থতাও যোগ হবে ম্যানচেস্টার ইউনাইটেডের। টেবিলের সাতে থেকে ইপিএল শেষ করলে খেলতে হবে ইউরোপীয় ক্লাব ফুটবলের তৃতীয় স্তরের উয়েফা ইউরোপা কনফারেন্স লিগে।

দলের এমন বাজে পরিস্থিতি জেনেই টেন হাগ ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব নিতে প্রস্তুত। তাকে ফুটবলারদের যেকোনো ট্রান্সফারের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার ক্ষমতাও দেয়া হয়েছে ইতিমধ্যেই।

পল পগবা, এডিনসন কাভানি, নেমানজা মাতিচ, জেসে লিংগার্ড, হুয়ান মাতা এবং লি গ্রান্টের চুক্তি চলতি গ্রীষ্মে শেষ হচ্ছে। এই ছয় ফুটবলারের সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেড চুক্তি নবায়ন করবে না বলেই খবর। তাদের ওল্ড ট্রাফোর্ড ছাড়তে হবে।

অ্যান্থনি মার্শাল, মার্কাস রাশফোর্ড, ফিল জোন্স, অ্যালেক্স টেলস, অ্যারন ওয়ান-বিসাকা এবং এরিক বেলিকেও ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার অনুমতি দেয়া হতে পারে।

ইংল্যান্ড জাতীয় দলের অধিনায়ক হ্যারি কেন ও ডেক্লান রাইসকে ম্যানচেস্টার ইউনাইটেড পেতে আগ্রহী। চলতি মৌসুমে পর্তুগিজ দলে দুর্দান্ত ফর্মে থাকা বেনফিকার স্ট্রাইকার ডারউইন নুনেজের প্রতিও ক্লাবটির নজর রয়েছে। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৭ ম্যাচে তিনি করেছেন ৩১ গোল। উলভারহ্যাম্পটন মিডফিল্ডার রুবেন নেভাসেরও ওল্ড ট্রাফোর্ডে আসার সম্ভাবনাও জোড়াল।