চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এমবাপেকে পেতে শেষ চেষ্টা চালাবে বার্সেলোনা

রিয়াল মাদ্রিদের নয় কাইলিয়ান এমবাপে মাঠ কাঁপাবেন বার্সেলোনার জার্সিতে— খবরটা বিস্ময়কর মনে হওয়ার অনেক কারণ থাকতে পারে। কিন্তু এমনই হতে চলেছে, জানাচ্ছে ফরাসি দৈনিক লে’কিপে।

কাতালান ক্লাবটির প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার বরাতে ফরাসি পত্রিকাটি জানাচ্ছে, আসছে মৌসুমে রিয়ালের হয়ে নাও খেলতে পারেন ফরাসি সুপারস্টার। সেক্ষেত্রে বিশ্বকাপজয়ী ফ্রেঞ্চম্যানকে টানতে শেষ চেষ্টা চালাবেন লাপোর্তা। ইতিমধ্যেই এমবাপের কাছে একটি প্রস্তাবও পাঠিয়েছেন তিনি।

Reneta June

গত কয়েক মৌসুমে চরম আর্থিক সংকটের মাঝ দিয়ে যাচ্ছে বার্সেলোনা। শেষ কয়েকমাসে সেটা আরও বাজে অবস্থায় রূপ নিয়েছে। ক্লাবটির অর্থনৈতিক অবস্থার প্রভাব মাঠের ফুটবলেও পড়েছে। কিন্তু সাম্প্রতিক পারফর্ম ক্লাবটির প্রতি সেরা খেলোয়াড়দের আগ্রহ বাড়াবে বলেও লিখেছে পত্রিকাটি।

বিজ্ঞাপন

ফরাসি তারকাকে জাভি হার্নান্দেজের দলে পাওয়াটা যে কঠিন, মানছেন লাপোর্তা। শৈশবের স্বপ্নের ক্লাব রিয়ালকে এমবাপে পছন্দের তালিকায় উপরের সারিতে রাখেন, তা সবার জানাই। কিন্তু পিএসজি স্ট্রাইকারকে ফ্লোরেন্তিনো পেরেজের নাকের নিচ থেকে নিজের দলে টেনে নিতে পারবেন বলে আত্মবিশ্বাসী বার্সা প্রেসিডেন্ট।

লাপোর্তাকে আত্মবিশ্বাস যোগাচ্ছে বার্সা কোচের দারুণ সাফল্য এবং ক্লাবটির নতুন কিছু স্পন্সরশীপ চুক্তি। স্পটিফাই ও গোল্ডম্যান সাচেসের থেকে পাওয়া অর্থ ক্লাবের অর্থনৈতিক উন্নতির পাশাপাশি পছন্দের খেলোয়াড় কিনতেও কাজে আসবে, বিশ্বাস বার্সা প্রেসিডেন্টের।

এমবাপেকে টানার ব্যাপারে সবকিছু পাশে সরিয়ে রাখলেও দুটি বিষয় অন্তত ভাবতে হচ্ছে বার্সাকে, অর্থ এবং এমবাপের ইচ্ছা। যদি ফ্রেঞ্চম্যান স্পেনের রাজধানীর ক্লাবে যেতে না চান, তাহলেই বরং চেষ্টাটা চালাতে পারবে লাপোর্তা-জাভির বার্সা। অন্যথায় এমন সম্ভাবনার বাস্তব রূপ দেখা অসম্ভবই বটে!

কাইলিয়ান এমবাপেকে ধারে খেলাতে না পারলেও নরওয়েজিয়ান তরুণ আর্লিং হালান্ডকে পাখির চোখ করছে বার্সেলোনা। এখানেও যদি-কিন্তুর জায়গাজুড়ে বর্তমান আর্থিক অবস্থা। বরুশিয়া ডর্টমুন্ড স্ট্রাইকারকে পেতে বার্সার খসাতে হবে ৭৫ মিলিয়ন ইউরো।

হালান্ডের এজেন্ট মিনো রাইওলা এরচেয়ে কমে যে তার খেলোয়াড়কে ছাড়বে না এবং চাইলেই ইউরোপ-স্পেনের নামি ক্লাবের হয়ে নরওয়েজিয়ান বিস্ময়বালকের চুক্তি করাতে পারবেন— তা হুয়ান লাপোর্তার বার্সেলোনা ভালোই জানে। এমুহূর্তে অর্থের অঙ্কের কথাও ভাবতে হচ্ছে কাতালান ক্লাবকে। গ্রীষ্মকালীন দলবদলে এমবাপে বা হালান্ড, নাকি দুজনকেই ন্যু ক্যাম্পে আনবে বার্সা, সেটার জানতে তাই অপেক্ষাই শ্রেয়।