চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এমবাপেকে পাওয়ার দৌড়ে লিভারপুলও

কাইলিয়ান এমবাপেকে দলে নিতে সবরকম চেষ্টাই চালাচ্ছে রিয়াল মাদ্রিদ। তাকে পাওয়ার আশায় নেইমারের পিছু নেয়াও একরকম বন্ধ করে দিয়েছে তারা। এমবাপেকে পেতে গোপন মিশন চালাচ্ছে রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাও। বিশ্লেষকদের ধারণা, মেসি পরবর্তী দল সাজাতে ফরাসি তারকাকে খুঁটি হিসেবে ধরছে কাতালানরা। সেই আলোচনার মধ্যেই আবার নাম ঢুকে পড়ল লিভারপুলের।

এমবাপের প্রতি ইচ্ছার কথা প্রকাশ্যে জানিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। অবস্থা পর্যবেক্ষণ করছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসও। পিএসজির দিকে রাডার তাক করা আছে জার্মান ‘কাইজার’ খ্যাত বায়ার্ন মিউনিখের। সবশেষ তাতে যুক্ত হল ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। ফরাসি দৈনিক ‘এল দেসমার্ক’ তেমন দাবিই করছে।

বিজ্ঞাপন

মোনাকো থেকে পিএসজিতে যোগ দেয়ার পর থেকেই তরতর করে এগোচ্ছেন এমবাপে। তবে ‘এল দেসমার্ক’ বলছে, ফরাসি লিগে আর উন্নতির কোনো সুযোগ দেখছেন না বিশ্বকাপজয়ী তারকা। আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ কোনো লিগে যেতে চান তিনি।

বিজ্ঞাপন

পত্রিকাটির দাবি, এটা শুধুই সাধারণ কোনো খবর নয়। কারণ, এমবাপেকে পেতে অলরেডরা রীতিমতো রিয়ালের বিপক্ষে যুদ্ধে নামার প্রস্তুতি নিচ্ছে। লম্বা ভবিষ্যতের কথা চিন্তা করেই এ সিদ্ধান্ত নিয়েছে গত আসরের চ্যাম্পিয়ন্স লিগ জয়ীরা।

এমবাপেকে নিয়ে নানা গুঞ্জন ছড়ানোর কারণে আবার বিরক্ত পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। বিশেষ করে রিয়াল-এমবাপে জড়িয়ে যেসব খবর ছাপা হচ্ছে তা নিয়েই বেশি বিরক্ত তিনি।

কিছুদিন আগে রিয়াল কোচ জিনেদিন জিদান প্রকাশ্যে বলেছেন, একদিন না একদিন লস ব্লাঙ্কোসদের হয়ে খেলাটা এমবাপের স্বপ্ন। জিজুর এমন মন্তব্যের পরই বেশি খেপেছেন লিওনার্দো।

পিএসজির সঙ্গে ২০২২ পর্যন্ত চুক্তি রয়েছে এমবাপের। সে কথা তুলে ধরে অন্যদের লিওনার্দো বলেছেন, এমবাপে থেকে দূরে থাকুন।

Bellow Post-Green View