চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘এমপিকে যে ভোট দিসি, তা কি আমার বাচ্চাকে গুলি করার জন্য?’

গাইবান্ধা-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের ছোঁড়া গুলিতে সুন্দরগঞ্জে সৌরভ নামে এক শিশু আহত হয়েছে। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিবারের অভিযোগ আহত সৌরভকে হাসপাতালে নেয়ার পথেও বাধা দেন এমপি এবং তার লোকজন।

স্থানীয়রা জানান, মঞ্জুরুল ইসলাম গাড়িতে করে বামনডাঙ্গা থেকে সুন্দরগঞ্জ আসছিলেন। এ সময় তিনি বামনডাঙ্গা-সুন্দরগঞ্জের ব্র্যাক মোড়ের পশ্চিম পাশের গোপালচরণ এলাকায় পৌঁছলে এক ব্যক্তিকে তার গাড়িতে উঠতে বলেন। কিন্তু ওই ব্যক্তি ভয়ে গাড়িতে না উঠে দৌড় দেন। এতে ক্ষিপ্ত হয়ে লিটন তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়েন। এ সময় রাস্তায় থাকা সৌরভের দুই পায়ে গুলি লাগে।

শিশুটির পরিবারের অভিয়োগ, আহত সৌরভকে হাসপাতালে নেয়ার পথেও বাধা দেন এমপি এবং তার লোকজন।

সৌরভের মা বলেন, এমপিকে যে ভোট দিসি, তা কি আমার বাচ্চাকে গুলি করার জন্য? না ভাল কাজের জন্য ভোট দিসি?

বিজ্ঞাপন

সৌরভের বাবা বলেন, বাচ্চা মারার ঘটনা এমপি নিজেই স্বীকার করছে।

সৌরভের চাচা সাজা মিয়া বলেন, সৌরভকে নিয়ে প্রতিদিনই রাস্তায় হাঁটাহাঁটি করেন। শুক্রবার ভোরেও তিনি সৌরভকে নিয়ে রাস্তায় হাঁটছিলেন। মঞ্জুরুল ইসলাম লিটন গাড়ি থামিয়ে আমাদের গুলি করে।

এরপর তাকে উদ্ধার করে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রংপুর মেডিকেল কলেজের কর্তব্যরত ডাক্তার জানিয়েছেন, সৌরভের শরীরে গুলি নাই; হয়তো বের হয়ে গেছে গুলি। আমরা আপাতত প্রেসার ব্যান্ডেজ দিয়ে বেঁধে রেখেছি। সে আশংকা মুক্ত।

গাইবান্ধা ১ সুন্দরগঞ্জ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের বিরুদ্ধে এর আগেও গাইবান্ধার দুইজন ম্যজিস্ট্রেটকে মারধোর করার অভিযোগ রয়েছে।

আহত সৌরভের বাড়ি সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের গোপালচরণ গ্রামে। তার বাবার নাম সাজু মিয়া। সৌরভ গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র। গুলিতে শিশু আহত হওয়ার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করেছেন স্থানীয়রা।

বিজ্ঞাপন