চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এভাবে চ্যাম্পিয়ন্স লিগ জেতা হবে না, মেসির হুঁশিয়ারি

করোনাভাইরাস পরবর্তী সময়ে বার্সেলোনা সতীর্থদের আড়মোড়া ভেঙে ভালো খেলার জন্য অনুরোধ জানিয়েছেন লিওনেল মেসি। কাতালান ক্লাবটির আর্জেন্টাইন অধিনায়কের হুঁশিয়ারি, ঢিলেঢালা ভাবে খেলতে থাকলে গত চার মৌসুমের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা এবারও উঠবে না ঘরে!

বিশ্বজুড়ে করোনার সংক্রমণ বাড়তে থাকায় গত মার্চ থেকে বন্ধ আছে স্প্যানিশ লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ। দুই মাস বন্ধ থাকার পর আস্তে আস্তে অনুশীলনে ফিরছে ক্লাবগুলো। গত সপ্তাহে অনুশীলন শুরু করেছে বার্সাও।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

লা লিগার পাশাপাশি বার্সা প্রস্তুতি নিচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় লেগ খেলারও। প্রথম লেগে নাপোলির মাঠ থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছে পাঁচবারের ইউরোপসেরা ক্লাবটি। এরপরও দ্বিতীয় লেগে সতর্ক খেলার আহ্বান মেসির।

বিজ্ঞাপন

‘আমাদের যে দলটা আছে তাদের নিয়ে আমার কোনো কালেই সন্দেহ ছিল না। আমার মনে কোনো দ্বিধা নেই যে এদের নিয়ে আমরা সব শিরোপাই জিততে পারবো। তবে যেভাবে খেলছি এভাবে খেললে সম্ভব নয়।’ স্পোর্টকে এক সাক্ষাৎকারে এভাবেই হুঁশিয়ারি দিয়েছেন মেসি।

গত মাসে বার্সার নতুন কোচ কিকে সেতিয়েন জানিয়েছিলেন একসঙ্গে তিনি লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জিততে চান। কোচের মতের সঙ্গে দ্বিমত প্রকাশ করে মেসি বলেছেন, ‘সবাই নিজ নিজ মতাদর্শে বিশ্বাসী এবং সবগুলোই গ্রহণযোগ্য। আমার মত বাস্তবের ভিত্তিতে নেয়া, সেটা হল আমরা প্রতিবছর চ্যাম্পিয়ন্স লিগ খেলি সেই হিসেবে ভাগ্যবান। কিন্তু যেভাবে খেলছি এভাবে খেললে কখনোই শিরোপা জিততে পারবো না। মনে হয় সেতিয়েন ভুল ধারণা নিয়ে বসে আছেন।’