চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবার ৫৪ ক্রিকেটারের করোনা পরীক্ষা

রোববার থেকে মিরপুরে শুরু হচ্ছে তিন দলের ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’। তার আগে স্কোয়াডের সকল ক্রিকেটারকে দিতে হবে করোনা পরীক্ষা। কোভিড-১৯ টেস্টের জন্য তাদের নমুনা সংগ্রহ করা হবে শুক্রবার। রাতেই সবার পরীক্ষার ফল হাতে পাবে বিসিবি।

তিন দলের মূল ৪৫ ক্রিকেটারকে শনিবার তোলা হবে হোটেল সোনারগাঁওয়ে। টিম হোটেলে চেক-ইনের সঙ্গে সঙ্গে বায়ো সিকিউর বাবল বা জৈব সুরক্ষা বলয়ের আওতায় আসবেন তারা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিন দলের মোট ৯ জন স্ট্যান্ডবাই ক্রিকেটার থাকবেন বিসিবি একাডেমি ভবনে। মূল খেলোয়াড়দের কেউ করোনা পজিটিভ হলে অপেক্ষমাণ তালিকা থেকে বিকল্প খুঁজে নেয়া হবে।

বিজ্ঞাপন

বিসিবি চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানান, ‘খেলোয়াড়, কোচিং স্টাফ, সাপোর্টিং স্টাফ, মাঠকর্মী, বলবয় থেকে শুরু করে প্রায় ১০০ জনের করোনা পরীক্ষা হবে। তিন দলের সকল ক্রিকেটারের পরীক্ষা হলেও হোটেল উঠবেন ৪৫ ক্রিকেটার। স্ট্যান্ডবাইরা হোটেলে উঠবেন না। তবে তাদেরও কোভিড টেস্ট হবে।’

তিন দলের টুর্নামেন্ট শুরু হবে ১১ অক্টোবর। ফাইনাল ২৩ অক্টোবর। শিরোপা নির্ধারণী ম্যাচ টিভিতে সরাসরি সম্প্রচারের ভাবনা রয়েছে বিসিবির। সব ম্যাচই দিবা-রাত্রির। খেলা শুরুর সময় দুপুর দেড়টা। বৃষ্টির মৌসুম চলায় প্রতিটি ম্যাচের জন্যই থাকছে রিজার্ভ-ডে।