চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবার মাসিক ‘সদস্য কার্ড’ নিয়ে আসছে উবার

অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদাতা প্রতিষ্ঠান উবার এবার মার্কিন যুক্তরাষ্ট্রের পাঁচটি শহরে মাসিক ‘সদস্য কার্ড’ সার্ভিস চালু করতে যাচ্ছে।

এই বিশেষ সদস্য কার্ডধারী যাত্রীরা যেকোন সময় একই খরচে যাতায়াত করতে পারবেন। পিক আওয়ারগুলোতেও এই সদস্যের জন্য দাম ওঠানামা করবে না।

লস অ্যাঞ্জেলস শহরের যাত্রীদের জন্য মাসিক এ ভাড়া নির্ধারন করা হয়েছে ২৪ দশমিক ৯৯ ডলার। লস অ্যাঞ্জেলস ছাড়াও যুক্তরাষ্ট্রের আরও চারটি শহরে মাসিক ১৪ দশমিক ৯৯ ডলারের বিনিময়ে এ সেবা চালু করা হবে।

Advertisement

২০১৯ সালের মধ্যে আমেরিকার আরো বেশ কিছু শহরে এ সেবা চালু করা হবে বলে জানিয়েছে উবার। তবে আপাতত লন্ডন কিংবা যুক্তরাজ্যের অন্য শহরগুলোতে এ সেবা চালুর সম্ভাবনা নেই।

উবার আশা করছে, এই উদ্যোগ যাত্রীদের সন্তুষ্ট করবে এবং সাথে সাথে ব্যয়বহুলতা কমাতে যাত্রীরা নিজেস্ব গাড়ি ছেড়ে দিবে।

প্রতিষ্ঠানটির পণ্য ব্যবস্থাপক ড্যান বিলেন জানিয়েছে, আমরা অনেক গ্রাহকের কাছে শুনতে পেয়েছি দিনের পরিকল্পনায় উবারের এই সেবার মধ্যে দিয়ে খরচ কমে যাবে। অনুমান করা যাচ্ছে, উবারের ব্যবহারকারীরা তাদের বর্তমান ব্যয়ের ১৫ শতাংশ পর্যন্ত কমিয়ে ফেলতে পারবে।

এই বিশাল অফারের মধ্যে এক মাসব্যাপী লস অ্যাঞ্জেলসে উবার এক্স, উবার পুল, উবার এক্সপ্রেস এবং পুল রাইডারসে থাকছে বিশেষ ডিসকাউন্ট এবং নির্দিষ্ট রেট অফার।