চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবার বিএনপিকে সময় বেঁধে দিলো লেবার পার্টি

জাতীয় ঐক্যফ্রন্ট ছাড়তে হবে

বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি’র চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ ২০ দলীয় জোট ছাড়ার পরের দিনই জোটের আরেক শরিক বাংলাদেশ লেবার পার্টি বিএনপিকে সময় বেঁধে দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট ছাড়তে হবে। 

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘আমরা ছোট দল। বিএনপির মতো বড় দলকে আলটিমেটাম দিতে পারি না। বিএনপির সঙ্গে আমাদের দীর্ঘ ১২ বছরের একত্রে পথচলা। এই পথে চলতে গিয়ে আমরা বহু ত্যাগ করেছি, বহু নিযাতন সহ্য করেছি। কিন্তু বিএনপি নির্বাচনের আগে হঠাৎ ঐক্যফ্রন্ট গঠন করে ২০ দলীয় জোটের গুরুত্ব কমিয়ে দেয়, যা আমরা মানতে পারিনি কখনো।

বিজ্ঞাপন

‘‘আমরা বিএনপিকে ড. কামালের ঐক্যফ্রন্ট ছাড়ার জন্য এবং কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য কর্মসূচি দিতে আগামী ২৩ মে পর্যন্ত সময় দিচ্ছি। এর মধ্যে বিএনপি সিদ্ধান্ত না নিতে পারলে ২৪ তারিখে আমরা আমাদের সিদ্ধান্ত নিবো। সংবাদ সম্মেলন করে আমরা জাতিকে জানিয়ে দিবো আমাদের অবস্থান।’’

বিজ্ঞাপন

তিনি বলেন, শুধু আমার দল নয়, আমি যদি ২০ দলীয় জোটে না থাকি অন্তত আরও ৪ থেকে ৫টি দল এই জোট থেকে বেরিয়ে যাবে। এই বিষয়ে তাদের সঙ্গে আমার যোগাযোগ আছে।

ইরান বলেন, ‘জাতীয় ঐক্যফ্রন্ট ও ড. কামালদের সঙ্গে জোট করা ছিলো ভুল। তারা ছিলো সরকারি এজেন্ট। সরকারি এজেন্ডা বাস্তবায়ন করেছে। এখন কয়েকজন সংসদ সদস্য নিয়ে তারা আবার সংসদে যোগদান করে অবৈধ নির্বাচনকে বৈধতা দিয়েছে। এই সিদ্ধান্ত বড় ধরনের ভুল। তাই আমরা বলেছি, অবিলম্বে ঐক্যফ্রন্ট ভেঙে দিতে হবে। অন্যথায় আমরা আমাদের সিদ্ধান্ত জানাবো।’

এর আগে সোমবার রাতে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি’র চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ।

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টকে বেশি গুরুত্ব এবং নিজেদের অবজ্ঞা, অবহেলার শিকার হয়েছে অভিযোগ করে ২০ দলীয় জোট ছাড়েন পার্থ।

Bellow Post-Green View