চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবার নাজমুলের ব্যাটে ১৫০

ঢাকা প্রিমিয়ার লিগে ১৫০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন নাজমুল হোসেন শান্ত। ফতুল্লায় এ বাঁহাতির বিধ্বংসী ব্যাটিংয়ে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৩৩৫ রানের বিশাল পুঁজি গড়েছে আবাহনী।

দুই ম্যাচ আগে অগ্রণী ব্যাংকের বিপক্ষে এ মাঠেই ১৩৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন নাজমুল। সেটিই ছিল লিস্ট ‘এ’ ক্রিকেটে তার সর্বোচ্চ সংগ্রহ। রোববার সেটিকে ছাড়িয়ে ১৫০ রানের মাইলফলক ছুঁয়েছেন এ তরুণ। ১২০ বলে ১৫০ রানের ইনিংসে ছিল ৯টি চার ও ৯টি ছক্কায়। সেঞ্চুরি পুর্ণ করতে খেলেন ৯৮ বল।

শুরু থেকে আক্রমণাত্মক থেকে ৪৭ বলে ফিফটি পূরণ করেন নাজমুল। যুব দলে থাকা নাজমুলের আরেক সতীর্থ সাইফ হাসান ৬ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন। ৯৪ রান করে নাঈম ইসলামে বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন অনূর্ধ্ব-১৯ দলের বর্তমান অধিনায়ক।।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩০ রানের মাথায় এনামুল হক বিজয়কে (১৮) হারায় আবাহনী। সেখান থেকে সাইফের সঙ্গে তিনে নামা নাজমুল জুটি বেধে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান। তাদের ১৮৫ রানের জুটিই তিনশ’র স্বপ দেখায় আবাহনীকে।

অধিনায়ক নাসির হোসেন শেষ দিকে ঝড় তুলে তিনশ পার করে দলীয় সংগ্রহম জবুত করেন। ২৪ বলে খেলেন ৪৫ রানের ইনিংস। তিন ছক্কা ও চার চারে সাজানো তার ইনিংস। মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেন সমান ৯ রান করে অপরাজিত থাকায় পুরো ইনিংসে চার উইকেটের বেশি হারাতে হয়নি আকাশী-নীলদের।