চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবার তিন সপ্তাহ মাঠের বাইরে কৌতিনহো

ইনজুরি থেকে ফিট হয়ে এখনও মাঠে ফিরতে পারেননি লিওনেল মেসি। এর মধ্যেই আবার বার্সেলোনার জন্য নতুন দুঃসংবাদ। এলএম টেনে’র পর এবার তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন ফিলিপে কৌতিনহো।

হ্যামট্রিং ইনজুরির জন্যই দেশ ও ক্লাবের হয়ে ব্রাজিল তারকা খেলতে পারবেন না বলে জানিয়েছে বার্সা।

মঙ্গলবারই চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিপক্ষে পুরো ম্যাচ খেলেছেন কৌতিনহো। ওই ম্যাচে তার অ্যাসিস্ট থেকেই গোল করেন বার্সায় তারই জাতীয় দলের সতীর্থ ম্যালকম। ওই ম্যাচেই আঘাত পেয়েছিলেন তিনি। কিন্তু চিকিৎসা নিয়ে খেলেছেন। পরে স্ক্যানে তার ইনজুরি ধরা পড়ে। যার ফলে আগামী প্রায় একমাস খেলতে পারবেন না তিনি।

Advertisement

নিজেদের সরকারি ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে বার্সেলোনা জানিয়েছে, ‘বৃহস্পতিবার সকালে পাওয়া রিপোর্ট থেকে নিশ্চিত হওয়া গেছে যে, ফিলিপে কৌতিনহোর বাঁ-পায়ে চিড় ধরা পড়েছে। তাকে আগামী ২-৩ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে।’

খুব বেশি তাড়াতাড়ি সেরে উঠতে না পারলে চলতি নভেম্বরে আর হয়তো মাঠে দেখা যাবে না লিভারপুলের তারকাকে। বার্সেলোনার হয়ে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে এই সময়ে খেলতে পারবেন না ব্রাজিলের জার্সিতেও।

লা লিগায় আগামী রোববার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে রিয়াল বেটিসের বিপক্ষে খেলবে বার্সা। এই ম্যাচের পর ১৬ ও ২০ নভেম্বর দেশের হয়ে খেলতে পারবেন না উরুগুয়ে এবং ক্যামেরুনের বিপক্ষেও। তাকে ছাড়া ২৪ নভেম্বর অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নামতে হবে কাতালানদের।