চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবার করোনা সচেতনতায় ‘গাল্লি বয়’ জুটি

এক গান গেয়েই অনলাইনে ভাইরাল হয়েছেন ‘গাল্লি বয়’ খ্যাত পথশিশু রানা ও তার আবিষ্কারক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তবীব। বর্তমান করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে এবার তারা প্রকাশ করেছেন নতুন গান।

গানের নাম ‘অ্যাবাউট করোনা’। ১৮ মার্চ তবীব মাহমুদের ইউটিউব চ্যানেল ও ফেসবুকে গানটির মিউজিক ভিডিও আপলোড করা হয়। তবীব মাহমুদ ও গাল্লিবয় রানার সাথে গানটিতে আরো কণ্ঠ দিয়েছেন শুভ্র রানা।

বিজ্ঞাপন

গানটি নিয়ে তবীবের ভাষ্য: এটিকে গান নয়, একটি সচেতন বার্তা হিসেবে দেখে সবাইকে এক যোগে সচেতন হওয়ার অনুরোধ করছি।

এই গানে করোনা সম্পর্কে সচেতনতার কথা বলেছেন তবীব। গানের কথায় বলা হয়েছে হাত ধোয়ার কথা এবং নাকে, মুখ ও চোখে হাত না দেয়ার কথা। বলা হয়েছে আক্রান্ত হলে কী করতে হবে সেই সম্পর্কে। প্রশ্ন করা হয়েছে পথশিশুদের অসহায়ত্ব নিয়ে। ইউটিউবে গানটি এখন পর্যন্ত দেখা হয়েছে সাত লাখ দশ হাজার বারের বেশি।

রাজধানীর কামরাঙ্গীরচরের ৮ নম্বর গলিতে বেড়ে ওঠা রানাকে নিয়ে প্রথম ‘গাল্লি বয়’ নামে একটি র‌্যাপ সংগীত নির্মাণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তবীব মাহমুদ। পরে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। গত ১৭ জুলাই ইউটিউবে ‘গাল্লি বয় পার্ট-২’ শিরোনামের গান প্রকাশের একদিনেই ১ মিলিয়ন ভিউ হয়। এই গান নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর প্রকাশিত হয়। রানার গানে ফুটে উঠে পথ শিশুদের জীবনকথা, চাওয়া, না পাওয়া, বঞ্চনার চিত্র।

বিজ্ঞাপন