চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবার আর্থিকভাবে দুর্বল ছাত্রদের পাশে সোনু সুদ

করোনাকালে মানবিক কাজ করে বেশ কয়েকবার খবরের শিরোনাম হয়েছেন বলিউড অভিনেতা সোনু সুদ। এবার আর্থিকভাবে দুর্বল ছাত্র-ছাত্রীদের জন্য স্কলারশিপের ব্যবস্থা করেছেন তিনি।

যার একটি বার্তা টুইটার থেকেও শেয়ার করেছেন সোনু। তিনি জানিয়েছেন, ছাত্র-ছাত্রীদের লক্ষ্যে পৌঁছানোর জন্য টাকা পয়সার অভাব কোনদিন বাধা হয়ে যেন না দাঁড়ায়, তার জন্যই যথাসাধ্য চেষ্টা চালাচ্ছেন তিনি।

বিজ্ঞাপন

এছাড়াও তিনি পোস্টের শুরুতেই লেখেন, হিন্দুস্থান তখনই সামনে এগিয়ে যাবে, যখন সবাই পড়াশোনা করবে। মূলত উচ্চশিক্ষার জন্যই সোনুর এমন উদ্যোগ। আমি বিশ্বাস করি অর্থনৈতিক সমস্যার জন্য কখনো কারো লক্ষ্যে পৌঁছানোর গতি থামতে পারে না।

বিজ্ঞাপন

[email protected] -এই মেইল আইডিতে আগামি ১০ দিনের মধ্যে সমস্ত তথ্য জমা দিলে, আমি আপনাদের কাছে পৌঁছানোর চেষ্টা করব বলেও জানান এই অভিনেতা।

স্কলারশিপটি মূলত মেডিসিন, ইঞ্জিনিয়ারিং, কৃত্রিম বুদ্ধিমত্তা, রোবোটিকস এবং অটোমেশন, সাইবারসিকিউরিটি, ডেটা সায়েন্স, ফ্যাশন, সাংবাদিকতা এবং বিজনেস স্টাডিজ প্রভৃতি কোর্সের জন্য পাওয়া যাবে। এক্ষেত্রে অবশ্যই শিক্ষার্থীদের ভালো একাডেমিক দিককে অগ্রাধিকার দেওয়া হবে।

এদিকে এত মানুষকে সাহায্যের জন্য মোটা অঙ্কের অর্থের প্রয়োজন। সেক্ষেত্রে সোনু কীভাবে পুরো বিষয়টা সামলাচ্ছেন সে বিষয়ে তিনি নিজে তেমন কিছু প্রকাশ করেননি। এছাড়াও এখন পর্যন্ত কোনো স্পনসরের সঙ্গে সোনু এ কাজের জন্য হাত মিলিয়েছেন, তেমনটাও জানা যায়নি। বরং বন্ধুদের সঙ্গে নিয়েই একটা দল হিসেবে কাজ করছেন তিনি।

সিনেমা জগতে প্রায় ২১ বছর কাটিয়ে ফেলেছেন সোনু। বলিউডের পাশাপাশি প্রচুর দক্ষিণী সিনেমায় কাজ করেছেন। ইন্ডাস্ট্রির অন্যতম দামি অভিনেতার একজন তিনি। সিনেমার পাশাপাশি তিনি একাধিক কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাস্যাডরও। ফলে ইন্ডাস্ট্রিতে পা রাখার পর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে।