চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এবারের ঈদেও নেই সালমানের সিনেমা

বলিউডে ঈদ মানেই সালমান খানের সিনেমা। ২০০৯ সালের ঈদে মুক্তি প্রাপ্ত ‘ওয়ান্টেড’ সিনেমার মধ্য দিয়ে ঈদে সালমানের জনপ্রিয়তার ধারা শুরু হয়। এরপর থেকেই যেন এটি রেওয়াজ হয়ে দাঁড়িয়েছে। তবে গেল দুই বছর থেকে করোনা প্রকোপের কারণে ভারতীয় প্রেক্ষাগৃহে ঈদে মুক্তি পায়নি সালমানের সিনেমা।

যদিও গেল বছর করোনার প্রকোপে ভারতীয় প্রেক্ষাগৃহ বন্ধ থাকায় ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছিল সালমান অভিনীত ‘রাঁধে: ইওর মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবিটি। তবে এবছর প্রেক্ষাগৃহ খোলা থাকলেও মুক্তি পাচ্ছে না সালমানের সিনেমা।

Reneta June

ধারণা করা হয়েছিল, এবার ঈদে হয়ত সালমানের সিনেমা ‘কাভি ঈদ কাভি দিওয়ালি’ মুক্তি পাবে। তবে যথাসময়ে ছবিটির শুটিং শুরু না হওয়ায় ঈদে মুক্তি পাচ্ছে না ‘কাভি ঈদ কাভি দিওয়ালি’। জানা গেছে, আগামী ১০ মে থেকে শুরু হতে যাচ্ছে ‘কাভি ঈদ কাভি দিওয়ালি’র শুটিং। ছবিটি মুক্তি পাবে এবছরের ৩০ ডিসেম্বর।

বিজ্ঞাপন

এদিকে ঈদে সালমানের ছবি না থাকার প্রভাব নিয়ে বলিউডের এক ট্রেড অ্যানালিস্ট বলেছেন যে, ‘আমরা সবাই জানি এবার ঈদ উপলক্ষে কোনো ছবি মুক্তি পাচ্ছে না। প্রতি বছর ঈদে সালমান খানের ছবি মুক্তি পাবে এটা একরকম ঐতিহ্য হয়ে গিয়েছিল। ২০২০ সালের মত এবারো ব্যক্তিক্রম হচ্ছে। তবে ২০১৩ সালেও এ রকম হয়েছিল, সেবার ঈদে সালমান খানের কোনো ছবি ছিল না, তবে শাহরুখ খান মুক্তি দিয়েছিলেন তার ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিটি।’

এবারের ঈদে ঈদের দিন বলিউডের কোন সিনেমা মুক্তি না পেলেও ঈদের আগেই গত ২৯ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘হিরোপন্তি টু’ এবং ‘রানওয়ে ৩৪’। বক্স অফিসে এখনও এই সিনেমা দুটির ব্যবসা চলমান রয়েছে।