চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এফবিসিসিআইয়ের নতুন সভাপতি সফিউল ইসলাম

Nagod
Bkash July

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) ২০১৭-১৯ মেয়াদের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বিজিএমইএ থেকে মনোনীত সফিউল ইসলাম মহিউদ্দিন।

Reneta June

এছাড়া প্রথম সহ-সভাপতি গোপালগঞ্জ চেম্বারের শেখ ফজলে ফাহিম ও সহ-সভাপতি হিসেবে বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের মুনতাকিম আশরাফ নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর মতিঝিলে এফবিসিসিআই ভবনে সংগঠনটির পরিচালনা পর্ষদের নবনির্বাচিত ও মনোনীত ৬০ পরিচালক তাদেরকে নির্বাচিত করেন।

নতুন নির্বাচিত সভাপতি, প্রথম-সহসভাপতি ও সহসভাপতিদের নাম ঘোষণা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান সংসদ সদস্য অধ্যক্ষ মো. আলী আশরাফ।

তরুণ ব্যবসায়ী মুনতাকিম আশরাফ সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফের ছেলে। দীর্ঘদিন ধরে আলী আশরাফ এফবিসিসিআই নির্বাচনে বোর্ড প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। আর শেখ ফজলে ফাহিম হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ ফজলুল করিম সেলিমের ছেলে।

ফেডারেশনের শীর্ষ এই তিনটি পদেই নির্বাচিত হয়েছেন সম্মিলিত গণতান্ত্রিক পরিষদ প্যানেলের প্রার্থীরা।

নিয়ম অনুযায়ী ১৭ মে পরিচালক পদের বিপরীতে আপিল করা যাবে। ২১ মে এফবিসিসিআইয়ের নির্বাচনী আপিল বিভাগের পর্যবেক্ষণ শেষে চূড়ান্ত ফল ঘোষণা করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

এবার এফবিসিসিআইর ৬০ পরিচালক পদের মধ্যে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১৮টি করে মোট ৩৬টি পরিচালক পদে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হয়। বাকি ২৪টি পদে সরকার মনোনয়ন দেয়, যার ১২টি চেম্বার ও ১২টি অ্যাসোসিয়েশন থেকে।

সমঝোতার মাধ্যমে চেম্বার গ্রুপ থেকে সরকার সমর্থক প্যানেলের ১৮ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ফলে অ্যাসোসিয়েশন গ্রুপের ১৮টি পদে গত ১৪ মে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনের ফেডারেশন থেকে জানানো হয়, নব-নির্বাচিত সভাপতি শফিউল ইসলামের (মহিউদ্দিন) নেতৃত্বে এফবিসিসিআইয়ের নব-নির্বাচিত পরিচালনা পর্ষদের নেতারা আগামীকাল  বুধবার সকাল সাড়ে ১১টায় ৩২ নম্বর ধানমন্ডিতে জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে  শ্রদ্ধা জানাবেন এবং পুস্পস্তবক  অর্পণ করবেন।

BSH
Bellow Post-Green View