চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এপ্রিলের মাঝামাঝি শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে শোচনীয় হারের ক্ষত না শুকাতেই মুমিনুল-মুশফিকদের জন্য আরও একটি টেস্ট সিরিজ চূড়ান্ত করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এপ্রিলের মাঝামাঝি দুটি টেস্ট খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

কোয়ারেন্টিন জটিলতায় গত বছর ভেস্তে গিয়েছিল বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর। স্থগিত হয়ে থাকা দুই ম্যাচের টেস্ট সিরিজটি মাঠে গড়াবে এপ্রিল-মে মাসে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী শনিবার সাংবাদিকদের জানান, শ্রীলঙ্কা সিরিজ চূড়ান্ত, সূচি প্রকাশ করবে আয়োজক দেশের বোর্ড।

‘আমাদের সঙ্গে শ্রীলঙ্কা বোর্ডের যোগাযোগ হচ্ছে। তাতে এখন পর্যন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপের যেই দুটি ম্যাচ আছে সেটি চূড়ান্ত হয়েছে। দুটি টেস্ট ম্যাচ এক ভেন্যুতেই হবে। আমরা আশা করি এপ্রিলের ১২-১৫ তারিখের মধ্যে যে কোনো একটা সময় বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফর করবে।’

বিজ্ঞাপন

ম্যাচের সূচির ব্যাপারে তিনি বলেন, ‘যেহেতু স্বাগতিক দেশ এই ঘোষণাটা দেয়, বিষয়টা তাদের কাছ থেকে আসলেই ভালো হবে।
বাংলাদেশের জন্য কোয়ারেন্টিনের কঠিন শর্ত থাকছে না বলে জানান নিজামউদ্দিন, ‘আমাদের জানা মতে শ্রীলঙ্কায় কোভিডের অবস্থা আগে থেকে উন্নতি করেছে। এর মধ্যে ইংল্যান্ড দল শ্রীলঙ্কা সফর করে গেছে। আমাদের বলা হয়েছে, ইংল্যান্ডকে যে ধরনের বিধি মেনে চলতে হয়েছে, আমাদেরও তাই করতে হবে।’

তিন ম্যাচের টেস্ট সিরিজটি খেলতে গত জুলাইয়ে শ্রীলঙ্কায় যাওয়ার কথা ছিল বাংলাদেশের। করোনাভাইরাস পরিস্থিতিতে তা পিছিয়ে যায়। নতুন সূচিতে বাংলাদেশের রওনা হওয়ার কথা ছিল সেপ্টেম্বরে।

কিন্তু শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্ধারিত ১৪ দিনের কোয়ারেন্টাইন নিয়ম নিয়ে বাধে বিপত্তি। শেষ পর্যন্ত কোয়ারেন্টাইন শিথিল করেনি দেশটি। বাংলাদেশেরও যাওয়া হয়নি খেলতে।

বিজ্ঞাপন