চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এদেশে রাজনীতি চোরদের জন্যই সহজ

সমকালীন রাজনীতির অার্থিক বিষয়ে সৎ এবং অসৎ রাজনীতিবীদদের আলাদা করতে না পারায় ও দুর্নীতিবাজদের প্রভাবে রাজনীতি কতটা হুমকির মুখে দাঁড়িয়েছে তা নিয়ে সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও রাজনৈতিক আলোচক মোহাম্মদ এ আরাফাত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া একটি স্ট্যাটাসে তার মতামত তুলে ধরেছেন।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন; এদেশে রাজনীতি করাটা চোরদের জন্যই সহজ। সৎ মানুষদের পক্ষে রাজনীতি দিনে দিনে আরো কঠিন হয়ে যাচ্ছে । কারণ এদেশের অধিকাংশ মানুষই দুর্নীতিবাজ আর সৎ মানুষের মধ্যে পার্থক্য করতে পারে না। এই পার্থক্য করাটা খুবই জরুরী। নইলে সৎ মানুষরা রাজনীতি থেকে ধীরে ধীরে দূরে চলে যাবে। আর দুর্নীতিবাজ অসৎ মানুষ এসে সেই জায়গা দখল করবে। যারা সৎ তাদেরও যদি আমরা দুর্নীতিবাজ আখ্যা দেই, সবাইকে একই দলে ফেলে দেই তাহলে এরপরেও তারা কেন রাজনীতিতে সক্রিয় থাকবে?

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আমরা যদি দেশে বিদেশে প্রমাণিত দুর্নীতিবাজদের বিরুদ্ধে সোচ্চার হতে পারতাম আর অন্যদিকে সৎ মানুষদেরকে স্বীকৃতি দিতে পারতাম (সবার বিরুদ্ধে ঢালাও অভিযোগ না করে), তাহলে অসৎ ও দুর্নীতিবাজরা রাজনীতিতে টিকতে পারতো না। চোরের মায়ের বড় গলা এখনও দেখতে হতো না। কিন্তু আমরা প্রমানিত অসৎ রাজনীতিকদের সাথে সৎ রাজনীতিকদেরও গুলিয়ে ফেলে পক্ষান্তরে অসৎ রাজনীতিকেই সমর্থন করছি। দুঃখজনক!

Bellow Post-Green View