চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এতিমখানা পরিদর্শন করে চাঁদা দাবি, আটক ৩

বিজ্ঞাপন

কক্সবাজারের টেকনাফের হ্নীলা রঙ্গিখালী ইসলামিক সেন্টার পরিচালিত এতিম খানা পরিদর্শন করে ২০ হাজার টাকা চাঁদা দাবী করায় ৩ জন ভূয়া সাংবাদিককে আটক করা হয়েছে।

জানা যায়, ১১ সেপ্টেম্বর হ্নীলা রঙ্গিখালী ইসলামিক সেন্টার পরিচালিত এতিমখানায় গিয়ে তারা নিজেদেরকে বাংলাদেশ সমাজসেবা অধিদপ্তর কর্তৃক প্রেরিত বলে দাবী করেন এবং এতিমখানার পরিস্থিতি পর্যালোচনা করে সংবাদ পরিবেশনের জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবী করেন। তখন এতিমখানার প্রধান মৌঃ ক্বারী ফরিদুল আলম চাঁদাবাজির বিষয়টি আঁচ করতে পেরে স্থানীয় ইউপি চেয়ারম্যান, সাংবাদিক এবং গণ্যমান্য ব্যক্তিদের অবহিত করলে তারা ঘটনাস্থলে এসে বিষয়টি পর্যালোচনা করে।

pap-punno

এরপর কথিত সাংবাদিক দৈনিক আজকের আলোকিত সকালের স্টাফ রিপোর্টার রাজশাহীর বোয়ালিয়া থানার টিকাপাড়ার গোলাম মোস্তাফিজের ছেলে মোঃ মিরাজ উদ্দিন, বঙ্গ টেলিভিশনের মোবাইল করেসপন্ডেন্ট কুমিল্লা চৌদ্দগ্রাম ভূলকরা এলাকার রুহুল আমিনের ছেলে মোঃ আমিনুল ইসলাম, স্বাধীন সংবাদ পত্রিকা ও জনতার দলিল পত্রিকার কক্সবাজার প্রতিনিধি টেকনাফ উপজেলার সাবরাং কাটাবনিয়া এলাকার মৃত আমিনের পুত্র মোঃ সোহেলকে আটক করে থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে এসআই রাফি সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে তাদের থানায় নিয়ে যায়।

Bkash May Banner

গাড়ী চালক বরিশালের ঝালকাঠির জেলার রাজাপুর উপজেলার বরাই ইউনিয়নের জামাল শরীফ জানান, গত ৩০ আগস্ট থেকে দৈনিক ২ হাজার টাকায় গাড়ীটি ভাড়া করা হয়। গত ৩ সেপ্টম্বর তারা কক্সবাজার পৌছে মহেশখালী উপজেলার বিভিন্ন এলাকার মাদ্রাসা পরিদর্শন করেন।

এসময় তারা মহেশখালীর বিভিন্ন কওমি মাদ্রাসায় গিয়ে সমাজসেবা অধিদপ্তর থেকে তদন্ত করতে এসেছে দাবি করে চাঁদা দাবি করেন বলে সেখানকার একটি কওমি মাদ্রাসার মহাপরিচালক জানিয়েছেন।

এই ব্যাপারে টেকনাফ মডেল থানার ওসি (তদন্ত) মোঃ আব্দুল আলীম জানান, এতিমখানা থেকে চাঁদা দাবীর অভিযোগে ৩ জন সাংবাদিককে আটক করে থানায় আনা হয়েছে।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer