চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এডি হাওকে নিয়ে নতুন যুগের স্বপ্নে বিভোর নিউক্যাসল

বোর্নমাউথকে প্রিমিয়ার লিগে তোলা ও দীর্ঘ সময় শীর্ষ পর্যায়ে টিকিয়ে রাখা কোচ এডি হাওয়ের চাকরি ছিল না বছরখানেক। নতুন চ্যালেঞ্জে তার এমন ক্লাবের দায়িত্বে বসার সুযোগ হল, যারা ম্যানসিটি-চেলসি হওয়ার স্বপ্ন দেখছে! নতুন মালিকের অধীনে মধ্যপ্রাচ্যের অর্থের ঝনঝনানির খোঁজ পাওয়া নিউক্যাসল ইউনাইটেডকে সফল করার আস্থা বর্তেছে ইংলিশ এ কোচের উপর।

হাও বাজেট পেতে চলেছেন দেদার। চাহিদা মতো খেলোয়াড় কেনার সুযোগ পাবেন। বড় তারকা থাকবে স্কোয়াডে। বাজিমাত করার পরিকল্পনা সাজানোর মতো সমর্থন পাবেন কর্তৃপক্ষের কাছে। তার সঙ্গে ২০২৪ পর্যন্ত চুক্তি সারা হয়েছে সেজন্যই।

কিন্তু কাদের নিয়ে নতুন যুগে প্রবেশ করার পরিকল্পনা করছেন হাও? আসছে জানুয়ারির দলবদলে তার দিকে মনোযোগ থাকবে সকলের। অনেক আগেই অবশ্য সামনে আসতে চলেছে তার নজরে যারা আছেন, সেসব নাম।

কেভিন কেগান, অ্যালান শিয়েরার, লেস ফার্ডিনান্ড, ডেভিড জিনোলা, ফাউস্তিনো আসপিরিল্লা, পিটার বেয়ার্ডস্লে, অ্যান্ডি কোলের মতো ঝলমলে তারকারা অতীতে নিউক্যাসলে খেলেছেন। ঐতিহ্যটা আছেই। শহরের ছেলে পল গাসকোইজেনে, ক্রিস ওয়াডেলরা ছিলেন।

বিজ্ঞাপন

ম্যানসিটিতে গার্দিওলার সুনজর না পাওয়া, এই মৌসুমে মাত্র দুই ম্যাচে শুরুর একাদশে থাকা ডিফেন্সের জন স্টোনস, ব্রাইটনের লুইস ডানক, বার্নলির জেমস তারাকোভস্কি থাকতে পারেন হাওয়ের পছন্দের উপরের দিকে।

বার্সেলোনায় সময় অপচয় করতে থাকা ব্রাজিলিয়ান ফিলিপে কৌতিনহোর নাম আসছে আক্রমণভাগের কথা ভেবে। অ্যালান সেইন্ট-ম্যাক্সিমিন, ক্যালুম উইলসনের কথা আলোচনা হচ্ছে।

ম্যানইউ থেকে ধারে ওয়েস্টহ্যামে যাওয়া জেসে লিনগার্ড, মিডফিল্ডে সাউদাম্পটনের জেমস ওয়ার্ড-প্রোউস, লিডসে থাকা ইংল্যান্ড দলের ২০২০ ইউরো তারকা কেভিন ফিলিপ, টটেনহ্যামের হ্যারি উইঙ্কস, ব্রাইটনের ইয়েভ বিস্সোউমার দিকে নজরের খবর আসছে।

ফরোয়ার্ড হিসেবে চেলসির টিমো ভের্নার, আর্সেনালের অ্যালেক্সান্দ্রে ল্যাকাজেত্তে, রিয়ালের মার্কো আসেনসিও, অ্যাস্টন ভিলার ড্যানি ইনস, ব্রেন্টফোর্টের ইভান টনির কথাও জোরেশোরে আলোচনা হচ্ছে।

বিজ্ঞাপন