চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এডিস নিধনে দক্ষিণের ১৭৭টি বাড়িতে অভিযান

এডিস মশা নিধনে সোমবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৬টি মোবাইল কোর্ট অভিযান চালিয়ে  মোট ১৭৭ টি বাড়ি পরিদর্শন করে ২ জনকে কারাদণ্ড দিয়েছে।

এছাড়া ৬ জন বাড়ির মালিককে সতর্ক করাসহ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

বিজ্ঞাপন

দক্ষিণ সিটি কর্পোরেশন জানিয়েছে, মধ্যে কলাবাগান সেন্ট্রাল রোডের ৭৩/১নং হোল্ডিং এ এডিস মশার লার্ভা পাওয়ায় মো: আব্দুল মালেক (৬৭) এবং মো: ইউসুফ আলী (৫৫ ) কে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান এবং সেন্ট্রাল রোডের ৭৩/বি হোল্ডিং এ এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় ১০ হাজার টাকা অর্থদণ্ড দেন অঞ্চল-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান। তিনি আজ ৪৭ টি বাড়ি পরিদর্শন করেন।

অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলি আজ ৩০টি বাড়ি পরিদর্শন করেন। এর মধ্যে জিগাতলা ১৭/১ হোটেল সুনামীতে নোংরা অপরিচ্ছন্ন এবং মশার লার্ভা উৎপন্ন সহায়ক পরিবেশের কারণে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

বিজ্ঞাপন

অঞ্চল-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান ২৫টি বাড়ি পরিদর্শন করে এগুলোর মধ্যে ৩টিতে এডিসের লার্ভা ধ্বংস করেছেন।

অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয়ন দেওয়ান ৩৪নং ওয়ার্ডের আলু বাজার এলাকায় ২৭টি বাড়ি পরিদর্শন করেছেন। এর মধ্যে ৬ জন বাড়ির মালিককে সতর্ক করেছেন তিনি।

অঞ্চল ৫-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনিরুজ্জামান গেন্ডারিয়া এলাকার মোট ৬০টি বাড়ি ইন্সপেকশন করেছেন ।

এছাড়া আজ ২০ নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত বাংলাদেশ সচিবালয়ে এবং মতিঝিল পোস্টাল অফিসার্স কোয়ার্টারে পরিচ্ছন্নতা ও মশার লার্ভা নিধন কার্যক্রম পরিচালনা করা হয়।

Bellow Post-Green View