চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এখন পর্যন্ত ডেঙ্গুতে ১০০ জনের মৃত্যু

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও দু’জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে ১০০ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে রাজধানীসহ সারাদেশে আরও ১১৯ জন নতুন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকায় ২৮ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৯১ জন ভর্তি হন।

বিজ্ঞাপন

মঙ্গলবার ৭ ডিসেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (বিপিএম) ই-এম আই এস ডা. মোহাম্মদ জাহিদুল ইসলামের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, বর্তমানে সারাদেশের হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা ২৫৬ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ১৮০ জন ও ঢাকার বাইরের সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭৬ জন ভর্তি রয়েছেন। এ নিয়ে চলতি বছর সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা দাঁড়ায় ২৭ হাজার ৭৭৯ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২৭ হাজার ৪২৩ জন।

চলতি বছর ডেঙ্গুতে মৃত ১০০ জনের মধ্যে জুলাই মাসে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন, নভেম্বরে সাতজন এবং ৭ ডিসেম্বর পর্যন্ত নয়জনের মৃত্যু হয়।

বিজ্ঞাপন