চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এখন থেকে অনলাইনেই সায়েন্স ফিকশন সোসাইটির সদস্য

‘অাজকের কল্পনা অাগামীর বিজ্ঞান’ স্লোগানে এগিয়ে চলা বাংলাদেশ সায়েন্স ফিকশন সোসাইটি আনুষ্ঠানিকভাবে অনলাইনে সদস্য সংগ্রহ কার্যক্রম চালু করেছে। মাত্র ২ বছর বয়সী সংগঠনটির সদস্য হওয়ার বিষয়টি আজ (রবিবার) থেকে আরও উন্মুক্ত-সহজ হলো।

২০১৫ সালের জানুয়ারিতে দেশে প্রথমবারের মতো সায়েন্স ফিকশন বইমেলা অায়োজনের মাধ্যমে যাত্রা শুরু করে সংগঠনটি। তারপর একই বছর সকল সায়েন্স ফিকশন বইয়ের একত্রে মোড়ক উন্মোচন, লেখক-পাঠক র‌্যালি, সায়েন্স ফিকশন ফেস্টিভ্যালসহ নানা আয়োজনে অালোচিত হয় সংগঠনটি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সোসাইটির দপ্তর সম্পাদক অাজহারুল হক ফরাজী জানান, বিজ্ঞানপ্রেমীদের একই প্লাটফর্মে নিয়ে অাসার জন্যই অামাদের এই প্রয়াস। www.bsfs.org.bd এই ঠিকানায় গিয়ে Became A Member অপশনে ক্লিক করলেই একটি রেজিস্টেশন ফর্ম অাসবে। ফরমটি পূরণ করে Submit করলে স্বয়ংক্রিয়ভাবে সাধারণ সদস্যদের তালিকায় নাম চলে অাসবে।

তবে যারা নিয়মিত সংগঠনের পত্রিকা সংগ্রহ করবে তাদের সক্রিয় সদস্য হিসেবে বিবেচনা করা হবে। একই সাথে সকল অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য অামন্ত্রণ জানানো হবে।

সংগঠনের সভাপতি কথাসাহিত্যিক মোশতাক অাহমেদ বলেন, বিজ্ঞান শিক্ষার প্রসার ঘটাতে ও বিজ্ঞানকে জনপ্রিয় করতে হলে দরকার সহজভাবে বিজ্ঞানকে সবার কাছে তুলে ধরা। অামরা অানন্দ দেওয়ার মাধ্যমে সেই কাজটি করে যাচ্ছি। অামি সবাইকে অাহব্বান জানাচ্ছি অামাদের সাথে যুক্ত হওয়ার জন্য।