চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এক সিনেমার মহরত, আরও তিন সিনেমার ঘোষণা

এফডিসির ক্যানটিন সংলগ্ন জায়গাটি শনিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় ছিল হলুদ, লাল, নীল, সবুজ বাতিতে আলো ঝলমলে। সেখানে বড় আয়োজনে অনুষ্ঠিত হয় ‘বসন্ত বিকেল’ নামে এক সিনেমার মহরত। একইসঙ্গে ঘোষণা দেওয়া হয় আরও তিন সিনেমার।

‘বসন্ত বিকেল’ বানাচ্ছেন পরিচালক রফিক শিকদার। তার নির্দেশিত ‘ভোলা তো যায় না তারে’ নামে একটি সিনেমা মুক্তি পেয়েছে। আরেক সিনেমা ‘হৃদয় জুড়ে’ রয়েছে মুক্তির অপেক্ষায়। মহরতে উপস্থিত ছিলেন পাবনা-১ আসনের এমপি শামসুল হক টুকু, পাবনা-২ আসনের আহমেদ ফিরোজ কবির, অতিরিক্ত উপ-মহাপুলিশ পরিদর্শক মোজাম্মেল হক, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু, শামসুল আলম, এমডি ইকবাল, পরিচালক নেতা মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন প্রমুখ।

মহরতে আরও ছিলেন ‘বসন্ত বিকেল’ সিনেমার তিন অভিনয় শিল্পী শিপন মিত্র, সুবাহ, তানভীর। ছবিতে লগ্নি করছে আরবিএস টেক। প্রতিষ্ঠানটির কর্ণধার শামসুজ্জামান রিমন। এই প্রযোজনা প্রতিষ্ঠানটি রফিক শিকদারের ‘বসন্ত বিকেল’ সিনেমার মাধ্যমে প্রযোজনায় নামলো। মহরতে ঘোষণা দেওয়া হয়, আরও তিনটি সিনেমায় আরবিএস টেক লগ্নি করতে যাচ্ছে।

বিজ্ঞাপন

সেগুলো হচ্ছে, সাইফ চন্দনের পরিচালনায় ‘মন্ত্র’, মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় ‘অশ্রুঘর’ এবং রফিক শিকদারের আরেক সিনেমা ‘রেহনুমা’। ‘বসন্ত বিকেল’-এর পর পর্যায়ক্রমে সিনেমাগুলো নির্মিত হবে। ‘আব্বাস’-খ্যাত নির্মাতা চন্দন জানান, ‘মন্ত্র’ নিয়ে ইতোমধ্যেই তার সঙ্গে আলোচনা হয়েছে। তিনি প্রি-প্রডাকশনের কাজ গোছাচ্ছেন। একই কথা বললেন সদ্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ পরিচালক হিসেবে নির্বাচিত হওয়া ‘জান্নাত’-এর নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক।

মহরত শেষে নির্মাতা রফিক শিকদার চ্যানেল আই অনলাইনকে বলেন, তিনটি হিন্দু পরিবারকে নিয়ে ‘বসন্ত বিকেল’ সিনেমার গল্পের মূল প্লট। ৫ ডিসেম্বর থেকে শুটিং শুরু হবে। ঢাকাতে একটানা শুটিং করবো ১০ দিন। তারপর দেশের বাইরে কিছু কাজ হবে। সিনেমার শেষ অংশের শুটিং হবে পাবনায় সূচিত্রা সেনের বাড়িতে। শিপন, সুবাহ, তানভীর ছাড়াও ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন সূচরিতা, ওমর সানি, শাহনূর। আরও দু-চারজন শিল্পী যোগ হতে পারেন।

তিনি বলেন, ‘বসন্ত বিকেল’ সিনেমায় গান করছেন ইমরান, সিঁথি সাহা প্রমুখ। গানের কথা লিখছেন সুদীপ কুমার দীপ , মাহতাব হোসেন। সিনেমাটি মুক্তি দিতে চাই আগামী বছর ফেব্রুয়ারিতে। যোগ করে তিনি বলেন, আরবিএস টেকের প্রথম প্রযোজনা ‘বসন্ত বিকেল’। প্রতিষ্ঠানটি নিয়মিত সিনেমা বানাবে। বসন্ত বিকেলের শুটিংয়ের মধ্যেই অন্য ছবিগুলোর প্রি-প্রডাকশন হতে থাকবে।

বিজ্ঞাপন