চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এক জুম কলে ৯০০ কর্মীকে ছাঁটাই

যুক্তরাষ্ট্রের মর্টগেজ কোম্পানি বেটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) একটি জুম কলে ৯০০ কর্মীকে ছাঁটাই করেছেন। জুম কলের ভিডিও ইতোমধ্যেই অনলাইনের বিভিন্ন প্লাটফর্মে ছড়িয়ে পড়েছে। ছাঁটাই হওয়া কর্মীদের একটি অংশই তা প্রকাশ্যে এনেছেন।

বিবিসি তাদের  প্রতিবেদনে জানিয়েছে, বিশাল গর্গ নামে এক ভারতীয় প্রবাসী যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বেটার ডট কম নামে একটি মর্টগেজ সংস্থার চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) হিসেবে দায়িত্বপালন করছেন । সম্প্রতি মাত্র তিন মিনিটের জুম কলে সংস্থার ১৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করেছেন তিনি। একসঙ্গে ৯০০-র বেশি কর্মীকে ছাঁটাই করা হয়েছে।

বিজ্ঞাপন

জুমকলে যুক্ত হয়ে বিশাল গর্গ বলেন, ‘এই নিয়ে দ্বিতীয়বার কর্মী ছাঁটাই করছি আমি। যা অত্যন্ত কঠিন কাজ। আমি সত্যিই এটি করতে চাই না। এর আগের বার ভীষণ কেঁদেছিলাম আমি। আশা করছি, এ বার শক্ত থাকতে পারবো। এই মুহূর্ত থেকে আপনারা আর এই সংস্থার কর্মী নন।’ ছাঁটাইয়ের কারণ হিসেবে কর্মীদের কর্মক্ষমতা এবং উৎপাদনশীলতা এবং বাজার পরিবর্তনকে দায়ী করেন তিনি । তাই একসঙ্গে ১৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছেন।

যুক্তরাজ্যের চার্টার্ড ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের প্রধান নির্বাহী অ্যান ফ্রাঙ্ক বলেন, যে উপায়ে গার্গ তার কর্মীদের বরখাস্ত করেছেন তা বেটার ডট কম এর ভবিষ্যত ব্যবসায় প্রভাব ফেলতে পারে।

বিজ্ঞাপন