চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এক গানে গিনেসের চার রেকর্ড ভাঙল বিটিএস

বিশ্বজুড়ে রাজত্ব করা দক্ষিণ কোরিয়ার ব্যান্ড ‘বিটিএস’ গিনেস বুক অব ওয়ার্ল্ডের পাঁচটি রেকর্ড ভেঙেছেন। তার মাঝে চারটিই সদ্য প্রকাশ পাওয়া ‘বাটার’ গানের দখলে।

২৫ মে গিনেস কর্তৃপক্ষ জানিয়েছে, ‘বাটার’ গানের প্রিমিয়ার ভিডিওটি ইউটিউবে প্রকাশ করা হয়েছে ২১ মে। ভিডিওটি দেখেছেন ৩.৯ মিলিয়ন ভিউয়ার। এটি এখন পর্যন্ত ইউটিউবে সর্বোচ্চ। এর আগেও এই রেকর্ড ‘বিটিএস’ এর দখলেই ছিল। ‘ডিনামাইট’ গানের জন্য এই রেকর্ড অর্জন করেছিলেন তারা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

‘বাটার’ গানটি ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশিবার দেখা ভিডিওর রেকর্ডও গড়েছে। মাত্র ২৪ ঘণ্টায় ‘বাটার’ গানটি দেখা হয়েছে ১০৮.২ মিলিয়ন বার। যেখানে বিটিএস এর ‘ডায়নামাইট’ গানটির ২৪ ঘণ্টায় দেখা হয়েছিলো ১০১.১ মিলিয়ন বার।

বিজ্ঞাপন

‘স্পটিফাই’ জানিয়েছে, মাত্র একদিনে ‘বাটার’ গানটি বিশ্বজুড়ে দেখা হয়েছে ১ কোটি ১০ লক্ষ ৪২ হাজার বারের বেশি। এটিই ইতিহাসে সর্বোচ্চ।

‘বাটার’ গানটি নিয়ে টুইটারে ৩১ মিলিয়নের বেশি টুইট করা হয়েছে গান প্রকাশের দিন। ২১ মে থেকে এখন পর্যন্ত ৩০০ মিলিয়নের বেশি টুইট করা হয়েছে গানটি নিয়ে।

গিনেস কর্তৃপক্ষ আরও জানিয়েছে ২৭ এপ্রিল পর্যন্ত ‘স্পটিফাই’তে বিটিএস-এর গান বেজেছে ১৬.৩ মিলিয়ন বার। ‘স্পটিফাই’তে সবচেয়ে বেশি স্ট্রিমের রেকর্ড ভেঙ্গেছে ‘বিটিএস।’

‘বিটিএস’-এর ঝুলিতে বর্তমানে ২৩টি বিশ্ব রেকর্ড আছে। এই মুহূর্তে সংগীত জগতে তাদেরকেই সবচেয়ে শক্তিধর বলে মনে করা হয়।