চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘একাধিক গার্লফ্রেন্ডের একাউন্টে পিকে হালদারের টাকা’

দেশের বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে নামে-বেনামে কয়েক হাজার কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে আলোচিত পিকে হালদার তার একাধিক গার্লফ্রেন্ডের একাউন্টে টাকা পাঠিয়েছেন বলে দাবী করেছেন দুদকের আইনজীবী খুরসিদ আলম খান।

রোববার এই আইনজবী সাংবাদিকদের বলেন ‘পিকে হালদারের একাউন্ট থেকে তার একাধিক গার্লফ্রেন্ডের একাউন্টে টাকা পাঠানোর প্রাথমিক তথ্য এসেছে। পিকে হালদারের কারণে দেউলিয়া হতে বসা আর্থিক প্রতিষ্ঠানের ভুক্তভোগীদের অনেকেই এসে আমাকে এসব তথ্য দিয়েছেন। এখন এ বিষয়ে তদন্ত হলে যদি গার্লফ্রেন্ডদের একাউন্টে টাকা পাঠানোর বিষয়টি প্রমাণিত হয় সেক্ষেত্রে তারাও আসামী হবেন।’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদে বলা হয় পিকে হালদার জালিয়াতির মাধ্যমে ইন্টারন্যাশনাল লিজিং থেকে নামে-বেনামে কয়েক হাজার কোটি টাকা আত্মসাৎ করেন। যার প্রেক্ষাপটে ইন্টারন্যাশনাল লিজিং তার গ্রাহকের আমানতের টাকা ফেরত দিতে অপারগতা প্রকাশ করে। এরই মধ্যে গোপনে দেশ ছাড়েন হালদার।

পরবর্তীতে জানা যায় শুধু ইন্টারন্যাশনাল লিজিংই নয়, দেশের আরও কয়েকটি আর্থিক প্রতিষ্ঠান পিকে হালদারের কারণে দেউলিয়া হতে বসেছে। এমন বাস্তবতায় নিজেদের টাকা ফেরত পেতে ইন্টারন্যাশনাল লিজিংয়ের একাধিক গ্রাহক আদালতের শরণাপন্ন হন। একপর্যায়ে পিকে হালদারকে দেশে ফিরিয়ে আনা ও গ্রেপ্তারে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানতে চেয়ে আদেশ দেন হাইকোর্ট।

বিজ্ঞাপন