চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

একসাথে ১০ শিশুর জন্ম দিয়ে বিশ্বরেকর্ড

সাউথ আফ্রিকায় এক নারী একসঙ্গে ১০ শিশুর জন্ম দিয়ে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলেছেন। তার আগে এই রেকর্ডের অধিকারী ছিলেন মালিয়ান নারী হালিমা সিস্সে। তিনি মরোক্কোতে একসঙ্গে ৯ শিশুর জন্ম দেন।

নতুন রেকর্ড গড়া ৩৭ বছর বয়সী গোসিয়ামে থামারা সিথোলের ধারণা ছিলো তার ৮টা সন্তান হবে! নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে, সোমবার যখন তিনি শিশুগুলোর জন্ম দেন তখন দেখেন ১০টি শিশু। আগের আল্ট্রাসনোগ্রামে দেখা সংখ্যার থেকেও দুটি সন্তান বেশি হওয়ায় অবাক হয়ে যান সিথোলে ও তার পরিবার।

বিজ্ঞাপন

ওই নারীর স্বামী তেবোহো টিসোতেসি বলেন, সাতটি ছেলে এবং তিনটি মেয়ে হয়েছে। সে সাত মাস সাত দিনের গর্ভবতী ছিলো। আমি খুব খুশি।

বিজ্ঞাপন

গাওটেঙের বাসিন্দা সিথোলে জানান, তার গর্ভধারণ পুরোপুরি প্রাকৃতিক ছিলো এবং তিনি কোনো প্রজনন চিকিৎসা নেননি। তার ঘরে আগের ছয় বছর বয়সী জমজ সন্তান রয়েছে। এর আগে আটটি সন্তান হবে জেনে তিনি বলেছিলেন, আমি হতবাক। ভেবেছিলাম একটার বেশি হলে দুইটা বা তিনটা হবে। তার বেশি নয়। ডাক্তার যখন আমাকে বললেন আমি বিশ্বাস করতে সময় নিচ্ছিলাম।

খুচরা দোকানের ম্যানেজার ওই নারী বলেন, ‘জন্ম না নেওয়ার আগ পর্যন্ত সন্তানদের কথা ভেবে রাতভর ঘুম হতো না। ওরা কিভাবে আমার গর্ভে জায়গা পাবে? ওরা বাঁচবে তো? কি হবে যদি ওদের মাথা, হাত বা পাকস্থলি জোড়া লাগানো হয়?’

‘‘পরে ডাক্তার আমাকে নিশ্চিত করলেন যে গর্ভ ভেতরে ভেতরে বড় হচ্ছে।  ঈশ্বর এই অলৌকিক ঘটনা ঘটিয়েছে আর আমার সন্তানরা কোনো জটিলতা ছাড়ায় গর্ভে থেকে গেছে।’’

সত্যতা নিশ্চিত হলে এটাই হবে বিশ্বের প্রথম একসাথে ১০ সন্তান জন্মদানের ঘটনা। গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস বলেছে, তারা ঘটনাটি দেখছে। এরই মধ্যে তাদের রেকর্ড টিম ও বিশেষজ্ঞ কনসালট্যান্টরা বিষয়টি দেখছেন।

বিজ্ঞাপন