চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

একশোতে একশো পেলো স্করসিসের ‘দ্য আইরিশম্যান’

শুক্রবার নিউ ইয়র্ক ফিল্ম ফেস্টিভ্যালে মার্টিন স্করসিসের ‘দ্য আইরিশম্যান’ ছবিটির প্রিমিয়ার হয়েছে। এই ক্রাইম ড্রামাটি দর্শক এবং সমালোচকদের প্রশংসায় ভাসছে। রটেন টমেটোতে ১০০% রেটিং পেয়েছে ছবিটি।

সমালোচকরা ছবিটিকে স্করসিসের ‘মাস্টারপিস’ বলছেন। সত্য ঘটনার উপর নির্মাণ করা হয়েছে ছবিটি। মবস্টার মাইক শিরানের জীবন এবং জিমি হোফার হত্যার ঘটনায় তার সম্পৃক্ততার বিষয়গুলো দেখানো হয়েছে। আল পাচিনো, রবার্ট ডি নিরো, জো পেসকি এবং হার্ভে কেইটেল এর মতো বড় তারকা অভিনয় করেছেন ছবিতে।

বিজ্ঞাপন

টিমে ম্যাগাজিনে স্টেফানি যাজারেক লিখেছেন, ‘দ্য আইরিশম্যান ছবিটিতে সবকিছু এত নিখুঁত ভাবে দেখানো হয়েছে যে ছবির সঙ্গে মিশে যেতে হয়। খুব সুন্দর ভাবে নির্মাণ করা হয়েছে ছবিটি। তাই এর প্রভাব মনে রয়ে যায়।’

দ্য নিউ ইয়র্ক টাইমস এর স্কট লিখেছেন, ‘এটি একটি স্মৃতিস্তম্ভের মতো। অনেক বড় মাপের, দৃঢ় এবং নিখুঁত।’

হলিউড রিপোর্টারের ডেভিড রুনি লিখেছেন, ‘স্করসিস তার পর্দার সবচেয়ে বেশি কাজের সঙ্গীকে দিয়ে গ্যাংস্টারদের সাম্রাজ্যের গল্প দেখিয়েছেন। ছবিটি চটকদার, মজাদার হয়েছে এবং দর্শকদের নস্টালজিক করে দিয়েছে।

‘দ্য আইরিশ ম্যান’ নেটফ্লিক্সে দেখা যাবে ২৭ নভেম্বর থেকে। এর আগে নভেম্বরের ১ তারিখ থেকে আমেরিকার কিছু থিয়েটারে দেখানো হবে ‘দ্য আইরিশম্যান।’ অস্কার লড়াইয়ের জন্য স্বল্প পরিসরে মুক্তি দেখা হচ্ছে ছবিটি। হিন্দুস্তান টাইমস