চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

একদিনে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত শনাক্ত যুক্তরাজ্যে

একদিনে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত শনাক্ত হয়েছে যুক্তরাজ্যে। ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, একদিনে আক্রান্ত শনাক্তের বেশিরভাগই যুক্তরাষ্ট্রে, একদিনে মৃত্যুর সংখ্যাও সেখানে বেশি।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৫৪ হাজার মানুষ আর প্রাণ হারিয়েছে ৭৬৫ জন। এর মধ্যে দিয়ে সেখানে মোট আক্রান্ত শনাক্ত হলো ৪ কোটি ৩৭ লাখ ২৫ হাজারের বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে ৭ লাখ ৬ হাজারের বেশি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

যুক্তরাজ্যে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৩১ হাজার ৩৪৮ জন আর প্রাণ হারিয়েছে ১২২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হলো ৭৬ লাখ ৩১ হাজারের বেশি আর প্রাণ হারালো ১ লাখ ৩৬ হাজার ১০৫ জন।

বিজ্ঞাপন

তুরস্কে একদিনে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ২৬ হাজার ১৪৫ জন আর প্রাণ হারিয়েছে ১৯২ জন। সেখানে মোট করোনায় আক্রান্ত শনাক্ত হলো ৭০ লাখ ১৩ হাজার জন আর প্রাণ হারালো প্রায় ৬৩ হাজার।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৩ লাখ ৮০ হাজারমানুষ। এর মধ্যে দিয়ে বিশ্বে মোট আক্রান্ত শনাক্ত হলো ২৩ কোটি ২২ লাখ ৪৯ হাজার মানুষ। গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৫ হাজার ৯৫০ জন। এর মধ্যে দিয়ে বিশ্বে মোট আক্রান্ত হয়ে প্রাণ হারালো ৪৭ লাখ ৫৬ হাজার ৫০০ জন।