চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

একদিনে ১৪ হাজারের বেশি মৃত্যু

বিশ্বজুড়ে আক্রান্ত ৮ লাখ ৯৫ হাজার

Nagod
Bkash July

করোনাভাইরাস বিশ্বে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৪ হাজার ১৯৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৯৫ হাজার জন। করোনায় এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ কোটি  ৪৩ লাখ মানুষ।   

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৩০ লাখ ৯৯ হাজার ২৯৩ জন। আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৬২ লাখ ২৫ হাজার জন।

Sarkas

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সেদেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২৭ লাখ ৩৫ হাজার ২৫৬ জন এবং মারা গেছে ৫ লাখ ৮৫ হাজার ৩৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৭৯০ জনের, আক্রান্ত ৬৬ হাজার ৫১৫ জন।

করোনায় বর্তমানে নতুন কেন্দ্র হয়ে উঠেছে ভারত ও ব্রাজিল। দুই দেশে নতুন করে তাণ্ডব চালাচ্ছে করোনা। ব্রাজিলকে টপকিয়ে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৬ লাখ ২ হাজার ৪৫৬ জন। মারা গেছেন ১ লাখ ৮৯ হাজার ৫৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ করোনা শনাক্ত হয়ে টানা ২০ দিন রের্কড গড়ছে ভারতে। নতুন করে আরও ৩ লাখ ৪৫ হাজার ১৪৭ জন করোনা শনাক্ত হয়েছে, মৃত্যু হয়েছে ২ হাজার ৬২১ জন।

ব্রাজিলে আক্রান্ত হয়েছে ১ কোটি ৪২ লাখ ৩৮ হাজার ১১০ জন। তাদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৮৬ হাজার ৬২৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সর্বোচ্চ মৃত্যু হয়েছে ২ হাজার ৮৬৬জন, আক্রান্ত ৬৫ হাজার ৯৭১ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, তুরস্ক, ইটালি, স্পেন ও জার্মানি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের উৎপত্তি। ১১ ফেব্রুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাস থেকে সৃষ্ট রোগের নামকরণ করে ‘কোভিড-১৯’। গত বছরের ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

BSH
Bellow Post-Green View