চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘একটা বিশাল আকাশ ছোট্ট দেয়াশলাই বাক্সে ঢুকে গেল’

Nagod
Bkash July

শোয়া চান পাখি আমি ডাকিতাছি তুমি ঘুমাইছো নাকি, পুবালি বাতাসে, আমার গায়ে যত দুঃখ সয়, ওলো ভাবিজান নাউ বাওয়া, মানুষ ধরো মানুষ ভজো’র মতো অসংখ্য কালজয়ী গান যার কণ্ঠে ঝঙ্কৃত হয়েছে তিনি বারী সিদ্দিকী। তিনি ছিলেন এরকম আরো বহু কালজয়ী গানের শিল্পী বারী সিদ্দিকী। তিনি আর নেই। তার মুখ থেকে যাদুকরী বাঁশির সুর আর দরদী কণ্ঠ শোনা যাবে না কখনো। তিনি চলে গেছেন না ফেরার দেশে। তার মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়ে গেল গোটা বাংলা সংগীত জগতের। তার মৃত্যুতে তাই শোক ধরে রাখতে পারছেন না বাংলা সংগীতের মানুষেরা।

Reneta June

বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর স্কয়ার হাসপাতালে বারী সিদ্দিকীর মৃত্যুর পর চারদিকে খবর ছড়িয়ে যায়। তার মৃত্যুতে শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যান্য রাজনীতিবীদেরাও। তবে তাকে একাগ্রচিত্তে স্মরণ করে ফেসবুকে শোক প্রকাশ করেছেন বেশকিছু তারকা শিল্পী, অভিনেতা ও নির্মাতারা-

বারী সিদ্দিকীর মৃত্যুর পর ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপঙ্কর দীপন ফেসবুকে লিখেন, আপনাকে লাইভ যে দেখে নাই সে জানেনা আপনার বিশালতা, আজ আপনি একেবারে লাইভ পারফরমেন্স ছেড়ে রেকর্ডেড গানে ঢুকে গেলেন। একটা বিশাল আকাশ ছোট্ট দেয়াশলাই বাক্সে ঢুকে গেল।

এলআরবি প্রধান আইয়ুব বাচ্চু লিখলেন,না ফেরার দেশে চলে যাওয়ার মিছিলে চলে গেলেন আমাদের ভীষণ প্রিয় সম্পদ বারী সিদ্দিকী ভাই। মহান আল্লাহ উনাকে বেহেস্ত নসীব করুন। আমিন।

কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর বলেন,বারী সিদ্দিকী চলে গেলেন না ফেরার দেশে। সবাই উনার জন্য দোয়া করবেন আল্লাহ যেনো উনাকে বেহেস্ত নসীব করেন। আমিন।

শিল্পী আসিফ আকবর লিখেন,আপনাকে নিয়ে লিখবো বারী ভাই, মানুষকে জানাতে হবে আপনি কেমন মানুষ ছিলেন। আমাদের ক্ষমা করবেন, ওপারে অনেক ভাল থাকবেন। আমীন।

জলের গানের ভোকাল রাহুল আনন্দ লিখেন,শোয়া চাঁন পাখি আমার। আমি ডাকিতাছি তুমি ঘুমাইছ নাকি? পাখিটা আর নাই! ভালো থাকবেন গুরুজী অন্যলোকে

নির্মাতা অনিমেষ আইচ বারী সিদ্দিকীর একটি ছবি শেয়ার করে লিখেন, হাজার বছর আপনার সুর বেঁচে থাকবে। শ্রদ্ধা, হে মহান সুরের মানুষ বারী সিদ্দিকী।

BSH
Bellow Post-Green View