চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

এই শহরের মেয়েদের সংকটের গল্পগুলো দেখতে পারবেন দর্শক: স্পর্শিয়া

‘ইতি, তোমারই ঢাকা’য় অভিনয় করেছেন স্পর্শিয়া। চলচ্চিত্রটি নিয়ে মুখোমুখি এই অভিনেত্রী:

ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় ১১টি ভিন্ন ভিন্ন গল্পে নির্মিত হয়েছে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। বিশ্ব সিনেমায় এমন গল্প থাকলেও বাংলাদেশে প্রথমবারের মতো নির্মিত হলো অমনিবাস চলচ্চিত্র।

১১ গল্পের ১১ নির্মাতা। সেখানে আছেন প্রায় অর্ধশত জনপ্রিয় শিল্পী। তাদের একজন অর্চিতা স্পর্শিয়া, চলচ্চিত্রটি নিয়ে চ্যানেল আই অনলাইনের সঙ্গে কথা বললেন তিনি।

বিজ্ঞাপন

১১ গল্পের মধ্যে ‘চেয়ার্স’ নামের একটি গল্পে দেখা যাবে তাকে। এটি পরিচালনা করেছেন শাওকী। চ্যানেল আই অনলাইনকে ‘চেয়ার্স’ প্রসঙ্গে স্পর্শিয়া বলেন:  ঢাকার মেয়েদের ক্রাইসিস নিয়ে ‘চেয়ার্স’-এর গল্প। একেবারে ঢাকার চালচিত্র উঠে আসবে এখানে। দুজন মেয়েকে দেখানো হয়েছে, তাদের একজন আমি। ঢাকায় বসবাস করে ছেলেরা অনেককিছু করতে পারে। কিন্তু মেয়েদের ইচ্ছে থাকার পরেও সেগুলো করতে পারেনা। মূলত আমার মধ্য দিয়ে এই শহরের মেয়েদের সংকটের গল্পগুলো দেখতে পারবেন দর্শক।

তার চরিত্রটি নিয়ে স্পর্শিয়া আরো বলেন, রাজধানীর পথ দিয়ে একজন ছেলে গেলে মানুষ অন্যভাবে তাকায় না। কিন্তু একজন মেয়ে যদি একা যায় তবে মানুষ ভিন্নভাবে দেখে। তার অনেককিছুর শিকার হতে হয়। এমন ছোটছোট বিষয় ফুটে উঠবে ‘ইতি, তোমারই ঢাকা’য়। আমি এখানে কাজ করে খুব হ্যাপি!

স্পর্শিয়া জানান, এ গল্পে আরেকজন মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তানিন তানহা। আর ছেলের চরিত্রে অভিনয় করেছেন ইয়াশ রোহান। দেশে প্রথমবারের মতো নির্মিত এ ধরণের কাজের অংশ হতে পেরে স্পর্শিয়া নিজেকে ‘ভাগ্যবান’ বলে মনে করছেন।

‘ইতি তোমার ঢাকা’ নিয়ে মুগ্ধ স্পর্শিয়া। বললেন:  এটি পুরোপুরি ভিন্ন জনরার সিনেমা। এ ধরণের সিনেমা আরও হওয়া উচিত। ১১ জন নির্মাতা কাজ করেছেন। তারা বলতে গেলে নতুন। তাদের কাজের সুযোগ পাওয়ার চমৎকার একটি মাধ্যম।

স্পর্শিয়া অভিনীত প্রথম কোনো কাজ, যা বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে। আর এ কারণেও ছবটি নিয়ে তার উচ্ছ্বাস যে কারো চেয়ে বেশী বলে জানান!

ঢাকার চিত্র নিয়ে যে ১১জন তরুণ নির্মাতা তৈরি করেছেন ‘ইতি, তোমারই ঢাকা’ তারা হলেন গোলাম কিবরিয়া ফারুকী, মাহমুদুল ইসলাম, মীর মোকাররম হোসেন, রাহাত রহমান, রবিউল আলম রবি, সৈয়দ সালেহ আহমেদ সোবহান, সৈয়দ আহমেদ শাওকী, তানিম নূর, তানভীর, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় ও নুহাশ হুমায়ূন।

Bellow Post-Green View