চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উড়োজাহাজেই কোভিডাক্রান্ত এক নারীর মৃত্যু

কোভিড-১৯ আক্রান্ত হয়ে ফ্লাইটেই মৃত্যুবরণ করেছেন এক মার্কিন নারী। তবে হঠাৎ কি কারণে তার মৃত্যু হয়েছে বিষয়টি অজানা ছিল যুক্তরাষ্ট্রের লাস ভেগাস থেকে ডালাসে ফেরা ‘স্প্রিরিট এয়ারলাইন্সের ফ্লাইট’ কর্তৃপক্ষের কাছে। 

জুলাই ২৪ তারিখ ওই মার্কিন নারী ফ্লাইটে মারা যাওয়ার পর গত রোববার যুক্তরাষ্ট্রের এক আদালত রায় দিয়েছেন তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। এবং বিমানে অসুস্থ হয়ে যাওয়ার পর তার মৃত্যু হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

যুক্তরাষ্টেরর আলবুকার্ক আন্তর্জাতিক সানপোর্টের মুখপাত্র স্টেফানি কিটস জানিয়েছেন, ২৪ জুলাই সন্ধ্যায় স্পিরিট ফ্লাইটটি ডালাস-ফোর্ট ওয়ার্থ আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করে লাস ভেগাস থেকে ছেড়ে যায় এবং ওই নারী খুব স্বাভাবিক এবং প্রতিক্রিয়াহীন ছিলেন।আলবুকার্কে পৌঁছানোর পরই তার মৃত্যু হয়।

ঘটনার দিন ৩৮ বছরের ওই নারী বিমানের মধ্যেই হঠাৎ শ্বাসকষ্ট অনুভব করেন তার কিছুক্ষণ পরই জ্ঞান হারিয়ে মারা যান। প্রতিবেদনে বলা হয়েছে, ফ্লাইটের ক্রুদের একজন সদস্য সিপিআর চালানোর চেষ্টা করেও ব্যর্থ হয়। কোভিড-১৯ আক্রান্ত কিনা বিষয়টি এতদিন অজানা থাকলেও এক তদন্ত প্রতিবেদনে ডালাস কোর্ট তার মৃত্যু করোনায় হয়েছে বিষয়টি নিশ্চিত করেন রোববার। 

২৪ জুলাই মৃত্যু হলেও স্পিরিট এয়ারলাইন্সের ওই ফ্লাইটে সবাই স্বাস্থ্য ঝুঁকিতে পড়ার আশঙ্কা থেকে আদালত ওই নারীর করোনার রিপোর্ট প্রকাশ করেন। তবে একজন কোভিড পজিটিভ রোগী কিভাবে ভ্রমণ করেছে বিষয়টি এখনও তদন্ত করছেন ডালাস বিমানবন্দর।