চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উপযুক্ত সময়ে স্থানীয় সরকার নির্বাচনের আহবান সিপিবি’র

ভোটাধিকার ও করোনা সুরক্ষা নিশ্চিত করেই উপযুক্ত সময়ে স্থানীয় সরকার নির্বাচনের আহবান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

রোববার সিপিবি’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহম্মদ শাহ আলম এক বিবৃতিতে এ আহ্বান জানান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সরকার নির্বাচনকে প্রহসনে পরিনত করেছে, ‘নির্বাচন কমিশন ,সরকার মানুষের ভোটাধিকারের নিশ্চয়তা দিতে ব্যার্থ’ এসব কারনে সাধারন মানুষ নির্বাচনের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে। এ অবস্থা থেকে উত্তরনের জন্য নির্বাচন ব্যবস্থার আমূল পরিবর্তন ও ‘প্রহসনের অবস্থা’ বন্ধ করতে হবে। এ জন্য জনগণকে এগিয়ে আসতে হবে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, স্থানীয় উন্নয়ন কার্যক্রম, জবাবদহিতা ও জনগণের অংশগ্রহরে জন্য নিয়মিত স্থানীয় সরকার নির্বাচনের ধারাবাহিকতা রক্ষা করা জরুরি, এ জন্য বর্তমান করোনা পরিস্থিতিতে সকল মানুষের করোনা সুরক্ষা ও ভোটাধিকার নিশ্চিত করার সুনির্দিষ্ট পদক্ষেপ জনগণকে জানিয়ে উপযুক্ত সময়ে নির্বাচন অনুষ্ঠানের কথা বিবেচনা করতে হবে। নির্বাচনে প্রার্থী হওয়া ও প্রচার এর সুযোগও নিশ্চিত করতে হবে।

বিবৃতিতে স্থানীয় সরকারের ক্ষমতায়ন, ভোটের অবাধ অধিকার, সর্বত্র স্বচ্ছতা, জবাবদহিতা ও জনগণের অংশগ্রহণ নিশ্চিত করতে সংগ্রাম অব্যাহত রক্ষার জন্য সচেতন দেশবাসীর প্রতি আহবান জানান হয়।