চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উপজেলা পর্যায়ে টিসিবি’র পণ্য বিক্রির ব্যবস্থা নিতে নির্দেশ

উপজেলা পর্যায়ে রাষ্ট্রায়ত্ব সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)পণ্য বিক্রির প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

বাণিজ্য সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও টিসিবির চেয়ারম্যানকে সাত দিনের মধ্যে ব্যবস্থা নিতে বলা হয়েছে। এবং এই নির্দেশ অনুযায়ী কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা আগামী ১১ জুনের মধ্যে জানাতে বলেছে আদালত।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

করোনা পরিস্থিতি বিবেচনায় উপজেলা পর্যায়ে টিসিবির পণ্য বিক্রির নির্দেশনা চেয়ে করা এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি জে বি এম হাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ বুধবার এই আদেশ দেয়।

মানবাধিকার সংগঠন ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের করা এই রিটের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. হুমায়ুন কবির পল্লব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস। আর বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষে শুনানিতে ছিলেন তাপস কান্তি বল।

আদেশের বিষয়ে আইনজীবী হুমায়ুন কবির পল্লব বলেন, ‘করোনা মহামারীর কারণে সারা দেশের মানুষের জীবন-জীবীকা বিপর্যস্ত। সব মানুষই আর্থিক এবং খাদ্য সঙ্কটে ভুগছে। কাজেই সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রির টিসিবির যে প্রকল্প সেটি শুধুমাত্র সিটি করপোরেশন, পৌসভার মধ্যে সীমাবদ্ধ না রেখে উপজেলা পর‌্যায়ে বিস্তৃত করার নির্দেশনা চেয়ে রিট আবেদনটি করেছিলাম। আদালত শুনানি নিয়ে প্রকল্পটিকে সাত দিনের মধ্যে উপজেলা পর্যায়ে বিস্তৃত করতে নির্দেশ দিয়েছেন।”