চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উন্নত বাংলাদেশ বিনির্মাণে বিসিএস প্রশাসন কর্মকর্তাদের প্রত্যয়

বিসিএস প্রশাসন ক্যাডার ৩৫তম ব্যাচের দ্বিতীয় বর্ষপূর্তি

সমৃদ্ধ, উন্নত ও গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণ করার পথে নিষ্ঠার সঙ্গে নেতৃত্ব দিতে চান ৩৫তম বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তারা।

২০২১ সালে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে রূপকল্প বাস্তবায়নের মাধ্যমে উন্নত বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে সর্বোত্তম অবদান রাখার প্রতিজ্ঞা নিয়ে চাকরির দ্বিতীয় বর্ষপূর্তি ও তৃতীয় বর্ষে পদার্পণ অনুষ্ঠানে এমন প্রত্যয় ব্যক্ত করেন সরকারি এই কর্মকর্তারা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার রাতে রাজধানীর শাহবাগের সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে বিসিএস প্রশাসন ক্যাডার ৩৫তম ব্যাচের এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন এর সভাপতি এবং নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ।অনুষ্ঠানটি আয়োজন করে ৩৫ তম বিসিএস প্রশাসন ক্যাডার এসোসিয়েশন

হেলালুদ্দীন বলেন, বিসিএস প্রশাসন ক্যাডার একটি ঐত্যবাহী ক্যাডার। এর রয়েছে ২৫০ বছরের ইতিহাস। সেই ঐতিহ্য, ইতিহাসের ধারা অব্যাহত রাখার দায়িত্ব আপনাদের। ২০২১ এর লক্ষ্য, ২০৪১ এর রূপকল্প বাস্তবায়নের মাধ্যমে উন্নত বাংলাদেশ গড়ে তোলার যে স্বপ্ন, তার বাস্তবায়ন করার দায়িত্ব আপনাদের। তার জন্য দক্ষতা বৃদ্ধির জন্য বেশি বেশি প্রশিক্ষণ প্রয়োজন।

বিজ্ঞাপন

তিনি বলেন, আপনাদের হাত ধরে ৪১ সালে উন্নত দেশ হবে। তার জন্য আপনাদের দক্ষতা বৃদ্ধি করতে হবে। উন্নত দেশ গড়ে তোলার মতো যোগ্যতা অর্জন করতে হবে। নিজের দক্ষতা, সততা এবং ঐকান্তিক প্রচেষ্টার মাধ্যমে ক্যারিয়ার গঠন করতে হবে। ব্যক্তিগত ক্যারিয়ার খুবই গুরুত্বপূর্ণ। ক্যারিশমাটিক যোগ্যতা থাকতে হবে। নিজের ক্যারিয়ার গঠন, লেখাপড়া করা, মানুষেরর সাথে সুন্দর ব্যবহার করে নিজের সততা, দক্ষতার পরিচয় দিয়ে উপরের সিঁড়িতে উঠতে হবে।

নির্বাচন কমিশন সচিব এই সময় গত একাদশ জাতীয় নির্বাচন সুষ্ঠু ও সফল করার ক্ষেত্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নিষ্ঠার সঙ্গে দায়িত্বে পালনের ভূয়সী প্রশংসা করেন।

এছাড়া তাদের জন্য নানা ধরনের সুযোগ-সুবিধা বৃদ্ধির ক্ষেত্রে সুপারিশ করারও আশ্বাস দেন তিনি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (ভারপ্রাপ্ত সচিব) কাজী রওশন আক্তার, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শেখ ইউসুফ হারুন,  সরকারের অতিরিক্ত সচিব, ড. পিয়ার মোহাম্মদ, যুগ্ম সচিব এ কে এম সোহেল।

সভাপতিত্ব করেন বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন এর সভাপতি মোঃ আদনান চৌধুরী। ৩৫তম বিসিএস প্রশাসন ক্যাডার মামনুন এর সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ৩৫ তম বিসিএস প্রশাসন ক্যাডার এসোসিয়েশন এর সিনিয়র সহ সভাপতি ইকবাল হাসান, সহ সভাপতি শামিমা আক্তার জাহান পপি।

Bellow Post-Green View