চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উচ্চ আদালতেও মিন্টুর প্রার্থীতা অবৈধ

অনলাইন ডেস্ক: ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী আবদুল আউয়াল মিন্টুর প্রার্থীতা বাতিলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে দায়ের করা রিট খারিজ করে দিয়েছেন উচ্চ আদালত। এর ফলে তিনি আর নির্বাচনে অংশ নিতে পারবেন না।

সোমবার বেলা ১১টার দিকে বিচারপতি ফারাহ মাহমুদ ও বিচারপতি ইজহারুল হক আকন্দের বেঞ্চে উভয় দুইপক্ষের শুনানি শেষে আদালত রিটটি খারিজ করে দেন।

শুনানিতে আবদুল আউয়াল মিন্টুর পক্ষে অংশ নেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নী জেনারেল মাহবুবে আলম।

বিজ্ঞাপন

ঢাকা উত্তর সিটি করর্পোরেশনের আসন্ন নির্বাচনে অংশ নিতে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন মিন্টু। কিন্তু তার মনোনয়নপত্রে সমর্থক হিসেবে স্বাক্ষরকারী স্থানীয় ভোটার না হওয়ায় মিন্টুর প্রার্থিতার আবেদন বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এরপর ওই সিদ্ধান্তের বিরুদ্ধে বিধি অনুযায়ী ঢাকার বিভাগীয় কমিশনারের কাছে আপিল করেন তিনি। ওই আপিলের শুনানিতেও শনিবার আপিল খারিজ করে দেয়া হয়।

এই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট আবেদন করেন মিন্টু।

ওই আবেদনে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে রুল চাওয়া হয়। একই সঙ্গে ওই সিদ্ধান্তের কার্যকারিতাও স্থগিতের আবেদন করেন সাবেক এ ব্যবসায়ী নেতা।

বিজ্ঞাপন