চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

উইকেট পতনের মহড়ায় বিপদে টাইগাররা

Nagod
Bkash July

টপ ও মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় দ্বিতীয় ইনিংসে বিপদে রয়েছে বাংলাদেশ। এরই মধ্যে ৮ উইকেটে হারিয়েছে তারা। টাইগাররা এগিয়ে আছে মাত্র ৬১ রানে, তাদের হাতে রয়েছে ২টি উইকেট। ক্রিজে স্বীকৃত ব্যাটসম্যানদের মধ্যে এখন এখন কেউ নেই। একটু আগেই বোল্টের বলে টম লাথামের হাতে ধরা পড়েছেন মিরাজ। তার আগে বোল্টের বলেই বোল্ড হয়ে ড্রেসিংরুমে ফেরেন নাজমুল হোসেন শান্ত ।

Reneta June

ক্রাইস্টচার্চে চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্রুত ফিরে যান টপ অর্ডারের পাঁচ ব্যাটসম্যান। সাকিব আল হাসানের বিদায়ে যে চাপ বেড়েছিল, পরে মাহমুদউল্লাহ রিয়াদের আউটে সেটি আরও ঘনীভূত হয়, আর সাব্বিরের বিদায়ে বিপদ বাড়িয়েছে কয়েকগুণ।

তামিম ইকবাল ব্যক্তিগত ৮ রানে টিম সাউদির বলে মিচেল স্যান্টনারকে ক্যাচ দিয়েছেন। অফস্টাম্পের বাইরের শর্ট বলে পুল করে ডিপস্কয়ার লেগে ক্যাচ দিয়েছেন এই টাইগার বাঁহাতি।

মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে ৪১ রানের জুটি গড়ে দেখেশুনেই এগোচ্ছিলেন সৌম্য সরকার। কিন্তু ইনিংসটাকে লম্বা করতে পারেননি। কলিন গ্র্যান্ডহোমের বলে জিত রাভালকে ক্যাচ দিয়ে ফিরেছেন টাইগার উদ্বোধনী। অফস্টাম্পের বাইরের নিরীহ দর্শন এক বলে গালিতে ক্যাচে দিয়েছেন সৌম্য (৩৬)।

দুই উদ্বোধনীকে হারিয়ে দল তখন খানিকটা চাপে। সেটি আরো বাড়িয়ে যান সাকিব আল হাসান (৮)। নিজের খেলা প্রথম বলটি অল্পের জন্য গালির ফিল্ডারের হাত পর্যন্ত পৌঁছায়নি। পরের বলে দ্বিতীয় স্লিপে তার সহজ ক্যাচ ছেড়েছেন রাভাল। সুযোগগুলো কাজে লাগানোর কোনো তাগাদাই দেখা গেলো না অভিজ্ঞ তারকার মাঝে। দৃষ্টিকটু শটে ব্যাকওয়ার্ড পয়েন্টে সহজ ক্যাচ দিয়েছেন সাউদির বলে।

যেটি টেস্টে দুইশতম শিকার টিম সাউদির। ক্যারিয়ারের ৫৬তম টেস্টে এসে পঞ্চম কিউই বোলার হিসেবে এই মাইলফলক ছোঁয়ার কীর্তি গড়লেন ব্ল্যাক ক্যাপস পেসার।

মাহমুদউল্লাহ রিয়াদ ৩৮ রানে ওয়েগনারের বলে বোল্ড হয়েছেন। ওয়েগনারের বলে উইকেটের পেছনে ওয়াটলিংকে ক্যাচ দিয়ে সাজঘরৈ ফেরেত সাব্বির।

এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশের ২৮৯ রানের জবাবে ৩৫৪ রানে গুটিয়ে গেছে স্বাগতিকরা। কিউইরা লিড নেয় ৬৫ রানের।

BSH
Bellow Post-Green View