চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদ লাগে না, শাকিবের ছবি যে কোনো সময় হিট: সোহানী হোসেন

জনপ্রিয় তারকা শাকিব খানের ক্যারিয়ারে মাইলফলক ছবি ‘সত্তা’ প্রযোজনা করেছিলেন ড. সোহানী হোসেন। হাসিবুর রেজা কল্লোলের পরিচালনার ছবিটির কাহিনি ও চিত্রনাট্য ছিল সোহানী হোসেনের। যে ছবি দিয়ে ২০১৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার উঠেছিল শাকিবের হাতে।

শুধু তাই নয়, ‘সত্তা’ দিয়েই গীতিকার, গায়ক ক্যাটাগরিতে জেমস, মমতাজসহ অন্যারাও জাতীয় চলচ্চিত্র অর্জন করেছিলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পাঁচ বছর পর আবারও লেখক, সফল উদ্যোক্তা ও দেশের নামী শিল্পপতি সোহানী হোসেনের প্রযোজনায় ‘অন্তরাত্মা’ ছবিতে অভিনয় করলেন শাকিব খান। ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় গেল মার্চ জুড়ে ‘অন্তরাত্মা’ ছবির শুটিং হয়েছে, আসন্ন ঈদে মুক্তির অপেক্ষায় ছবিটি।

বর্তমানে ইন্ডিয়াতে ছবিটির সম্পাদনা ও পোস্ট প্রডাকশনের প্রায় সম্পন্ন হয়েছে। কিন্তু করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় ঈদে ছবি মুক্তি নিয়ে দেখা দিয়েছে সংশয়! ঈদে যদি লকডাউন শিথিল থাকে নতুন ছবি মুক্তি দিলেও দর্শক সিনেমা হলে যাবেন কিনা এ নিয়ে অন্যান্য প্রযোজকদের কপালে চিন্তার ভাঁজ! তবে ‘অন্তরাত্মা’র প্রযোজক সোহানী হোসেন ছবি মুক্তি ও ব্যবসা নিয়ে তেমন একটা চিন্তিত নন।

তিনি মনে করেন, যেহেতু শাকিব খানের ছবি তাই ঈদ ছাড়া মুক্তি দিলেও ছবি হিট হবে। ‘সত্তা’ মুক্তির পর তার অভিজ্ঞতা এমন।

বিজ্ঞাপন

চ্যানেল আই অনলাইনের আলাপে সোহানী হোসেন বলেন, পাশ্ববর্তী ইন্ডিয়াতে করোনার প্রকোপ ভয়াবহ ভাবে বেড়েছে। বাংলাদেশেও কম নয়। মানুষের জীবনের নিরাপত্তা আগে। সেজন্য ঈদে ছবি মুক্তি দিতেই হবে এমনটা ভাবছি না। তাছাড়া আমি মনে করি, শাকিব খানের ছবি মুক্তি দিতে ঈদ লাগে না। শাকিব থাকলে ছবি যে কোনো সময় মুক্তি দিলে হিট হবে।

ফোনে সোহানী হোসেন আরও বলেন, শাকিবের ছবি হলে গেলেই পাবলিক গ্যাদারিং হয়। আমাদের এখানেও করোনা রোগী মারা যাচ্ছেন। এসব বিবেচনা করে আগেও ঈদে ছবি মুক্তি দিতে পারবো কিনা, তা চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারিনি। তাড়াহুড়ো করে শুটিং করেছি। এরপরেও করোনা প্রকোপ বৃদ্ধি পাওয়ার শুটিং পরবর্তী অনেক কাজ পিছিয়ে গেছে।

পাবনার ঐতিহ্যবাহী সিনেমা হল ‘রুপকথা’র কর্ণধার সোহানী হোসেন বলেন, ঈদে আমার এ হলটি খোলা রাখবো কিনা তাও বলতে পারছি না। কারণ আমি ব্যবসার জন্য হল চালাই না। প্যাশনের জায়গা থেকে হলটি রেখেছি। শাকিবের ছবি না হোক, অন্য ছবি চালালেও কিছু দর্শক আসলেও সমাগম হবে। এতে একজন মানুষের ক্ষতি হোক তা আমি কখনই চাইনা।

যোগ করে তিনি বলেন, আরও অন্তত এক সপ্তাহ করোনা পরিস্থিতি বিবেচনা করে ‘অন্তরাত্মা’ আসন্ন ঈদে মুক্তির সিদ্ধান্ত নেব।

মৌলিক গল্পের ছবি ‘অন্তরাত্মা’য় শাকিব খানের নায়িকা কলকাতার দর্শনা বণিক। ফেরারী ফরহাদের সংলাপে আরও অভিনয় করেছেন শাহেদ শরীফ খান, অরুণা বিশ্বাস, এস এম মহসীন, মারুফ প্রমুখ। তরঙ্গ এন্টারটেনমেন্টের ব্যানারে পাবনা, রাজশাহীর বিভিন্ন লোকেশন ছবির শুটিং হয়েছে।