চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদে ‘সুপার হিরো’ দেখে দর্শক মজা পাচ্ছে: আশিকুর

ঈদের ছবি কেমন দেখছে দর্শক?

‘ঈদের দিন থেকেই ঢাকায় কয়েকটি হলে আমরা ঘুরলাম। বিশেষ করে ‘সুপার হিরো’র রিয়েকশান দেখতে মধুমিতা হলে আমরা গিয়েছিলাম। দেখলাম যে ছবিটা দর্শক খুব পছন্দ করেছে। ঢাকার বাইরে থেকেও খুব ভালো রেসপন্স পাচ্ছি। সবাই ‘সুপার হিরো’র গল্প, নতুনভাবে উপস্থাপনা, অ্যাকশান সবকিছুই পছন্দ করছে। মূল কথা হচ্ছে ছবিটা দেখে মানুষ মজা পাচ্ছে, বাকিটা দেখা যাক।’

এবারের ঈদে মুক্তি পাওয়া সবচেয়ে আলোচিত ছবি ‘সুপার হিরো’ নিয়ে এভাবেই রবিবার বিকালে বলছিলেন ছবির নির্মাতা আশিকুর রহমান। ঈদের দিন রাজধানী শহরে পুরো টিমসহ ঘুরেছেন। সরাসরি দেখেছেন সিনেমা হলের দর্শককের প্রতিক্রিয়া। রবিবার কোনো হল প্রদক্ষিণে না গেলেও সোমবার ঠিকই বের হবেন বলে জানান।

প্রচারণায় কেনো ‘সুপার হিরো’র মূল আর্টিস্টের দেখা যাচ্ছে না?-এমন প্রশ্নে আশিকুর বলেন, শাকিব খানতো এই মুহূর্তে আছেন ইন্ডিয়াতে। আর বুবলী আপাতত ব্যক্তিগত কাছে পরিবারের সাথে আছেন। তারা ফ্রি হলেই শিগগির ‘সুপার হিরো’র প্রচারণায় স্বশরীরে আমাদের সঙ্গে যোগ দিবেন।

বিজ্ঞাপন

ঈদে ‘সুপার হিরো’ মুক্তি নিয়ে ছিলো অনিশ্চয়তা। এমনকি সেন্সর পাবে কিনা সেটাও নিশ্চিত ছিলো না গত বৃহস্পতিবার পর্যন্ত। অনেক জল ঘোলার পর সেন্সর বোর্ড থেকে বৃহস্পতিবার গ্রীন সিগন্যাল পায় ‘সুপার হিরো’।

গেল মার্চ মাসে অস্ট্রেলিয়া ‘সুপার হিরো’ ছবির শুটিং হয়। তখন অনুমতি না নিয়ে দেশটিতে শুটিং করায় ‘নিপা এন্টারপ্রাইজ’ নামে এক সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে অভিযোগ করা হয় তথ্য মন্ত্রণালয়ে। এরপর ছবিটির মুক্তি নিয়ে বাধে জটলা। অভিযোগের বিষয়টি স্বীকার করে ছবির প্রযোজক তাপসী ফারুক তথ্য মন্ত্রণালয়ে ক্ষমা প্রার্থনা করে অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র) বরাবর চিঠি দেন।

কদিন পরে কয়েক শর্তে তথ্য মন্ত্রণালয় থেকে ‘সুপার হিরো’র ছবিটির জন্য অনুমতি দেয়া হয়। এরপর ছবির প্রযোজক তাপসী ফারুক ‘সুপার হিরো’ নিয়ে সেন্সরে বোর্ডে জমা দেন। ছবির প্রযোজনা প্রতিষ্ঠান হার্টবিট কথাচিত্র, যার কর্ণধার তাপসী ফারুক।

ছবিটি বানিয়েছেন আশিকুর রহমান। শাকিব-বুবলী ছাড়াও অভিনয় করেছেন তারিক আনাম খান, টাইগার রবি, সিন্ডি রোলিং প্রমুখ। তবে শেষ সময়ে মুক্তি নিশ্চিত হলেও ছবিটি ঈদের বাজারে প্রায় ৮০টির মতো প্রেক্ষাগৃহ দখলে নেয় বলে চ্যানেল আই অনলাইনকে জানান নির্মাতা আশিকুর রহমান।

বিজ্ঞাপন