চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদে সঞ্জয়ের একমাত্র নাটক ‘শোকসভা’

ঈদের তৃতীয় দিন রাত ৯টা ৩৫ মিনিটে চ্যানেল আইয়ে দেখানো হবে অপূর্ব-রাশেদ অপু-ফারিণ অভিনীত নাটক ‘শোকসভা’

গেইম ওভার, যে শহরে টাকা ওড়ে, ট্রল, শিফট, মরোত্তম এর মতো ব্যতিক্রমী কিছু নাটক বানিয়ে নির্মাতা হিসেবে আলাদা গ্রহণযোগ্যতা অর্জন করেছেন সঞ্জয় সমদ্দার। তার বানানো এবার ঈদের একটিমাত্র নাটক হচ্ছে ‘শোকসভা’। যেটি প্রচার হবে চ্যানেল আইয়ে।

ঈদের তৃতীয় দিন (শুক্রবার) চ্যানেল আইয়ে রাত ৯টা ৩৫ মিনিটে দেখতে পারবেন তারকাবহুল এই নাটকটি।

গতানুগতিক ধারার বাইরে গল্প বলায় সুনাম আছে সঞ্জয়ের। তার কথা, শোকসভা তেমনই ভিন্নধর্মী একটি নাটক। অপূর্বকে দেখা যাবে গায়ক এবং রাশেদ অপুকে দেখা যাবে নেতার চরিত্রে। আছেন মনিরা মিঠু, তাসনিয়া ফারিণ, মৌসুমী মৌ, ফরহাদ লিমন প্রমুখ।

বিজ্ঞাপন

মৃত্যুর পর কোনো নির্দিষ্ট মানুষকে নিয়ে আলোচনা অনুষ্ঠান, তার ভালো দিকগুলো স্মরণ করাই হচ্ছে শোকসভা। যাকে ঘিরে শোকসভা অনুষ্ঠিত হয় তিনি থাকেন না। এ নাটকটি চিত্রনাট্য করেছেন ইশতিয়াক অয়ন। গত জুনে রাজধানীর উত্তরা, মিরপুরের বিভিন্ন লোকেশন শোকসভার শুটিং হয়েছে।

সঞ্জয় সমদ্দার বলেন, ‘আমরা যদি নিজেদের শোকসভা দেখতে পারতাম তাহলে বুঝতাম কী পরিমাণ ফেইক মানুষ সেখানে থাকেন। শোকসভায় আমাদের নিয়ে যারা প্রশংসা করে তাদের সঙ্গে বাস্তব জীবনের সম্পর্ক অনেক সময়ই ভালো থাকে না। বাস্তব জীবনে কেমন সম্পর্ক থাকে আর শোকসভায় গিয়ে মানুষ যে ধরনের সম্পর্কের কথা বলে সেই বিষয়টায় এই নাটকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

তিনি বলেন, কড়া লকডাউনের কারণে এবার একাধিক নাটকের শুটিং করতে পারিনি। তাছাড়া আমার মূল টার্গেট সিনেমা বানানো। সিনেমার পোস্ট প্রোডাকশনের কাজ নিয়ে ব্যস্ত আছি। এজন্য এবার ঈদে আমার এই শোকসভায় একটি নাটকই প্রচার হতে যাচ্ছে। খুব ভালো কাজ একেবারেই ব্যতিক্রমধর্মী কাজ।

বিজ্ঞাপন