চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদে মুক্তি পাচ্ছে শাকিব-অপুর ছবি, এতেই খুশি নির্মাতা

ঈদে বড় পর্দায় ‘পাঙ্কু জামাই’ নিয়ে আসছেন শাকিব-অপু

গেল ঈদুল ফিতরে সর্বশেষ দেখা গিয়েছিলো দেশের এক সময়ের তারকা জুটি শাকিব খান ও অপু বিশ্বাস অভিনীত আলোচিত ছবি ‘রাজনীতি’। যৌথ প্রযোজনার সিনেমার ভিড়ে বুলবুল বিশ্বাস পরিচালিত এই ছবিটি সেই সময়ে বেশ আলোচনারও জন্ম দিয়েছিলো। মুক্তি পাওয়া একমাত্র লোকাল সিনেমা হিসেবে দর্শকেরও মন জয় করে নিয়েছিলো ছবিটি। আসছে ঈদেও বড় পর্দায় মুক্তি পেতে চলেছে শাকিব-অপু জুটির আরো একটি সিনেমা। নাম ‘পাঙ্কু জামাই’।

তবে ঈদে মুক্তির আগে ছবি নিয়ে যেরকম প্রচার প্রচারণা দেখা যায়, তার ছিটে ফোটাও দেখা যাচ্ছে না শাকিব-অপু জুটির মুক্তি প্রতীক্ষিত ছবি নিয়ে। তবে নানা জটিলতা কাটিয়ে যে ছবিটি বড় পর্দায় মুক্তি পাচ্ছে এতেই খুশি নির্মাতা আব্দুল মান্নান!

ছবিটির শুটিং শুরু হয়েছিল ২০১৬ সালের জানুয়ারিতে। ওই সময় টানা শুটিংয়ে ছবির বেশিরভাগ কাজও সম্পূর্ণ হয়েছিল। এরপর হঠাৎ অপু বিশ্বাস পর্দার অন্তরালে চলে যাওয়ায় থেমে ছিল ছবির কাজ, শাকিবও ব্যস্ত ছিলেন অন্য ছবির শুটিংয়ে। প্রায় আট মাস নিরুদ্দেশ থাকার পর আড়াল ভেঙে গেল বছর ফিরে আসলে গত ৭ অক্টোবর ফের এই ছবির শুটিং করেন অপু। এফডিসি ও পূবাইলে তিনদিন শুটিং করে অপু তার অংশের কাজ শেষ করেন। আর এবার ছবিটি নিয়ে ঈদেই বড় পর্দায় মুক্তির প্রতীক্ষায় আছেন নির্মাতা।

Advertisement

তবে এই ঈদে মুক্তির তালিকায় আছে বেশ কয়েকটি বিগ বাজেটের ছবি। এরমধ্যে শোনা যাচ্ছে, সুপার হিরো, চিটাগাইঙ্গা পোয়া নোয়া খাইল্যা মাইয়া, ভাইজান এলো রে, পোড়ামন ২, সুলতান ছবিগুলো মুক্তি প্রায় নিশ্চিত। তবুও পিছপা হচ্ছেন না নির্মাতা। আসছে ঈদেই ‘পাঙ্কু জামাই’ মুক্তি চূড়ান্ত করে ফেলেছেন বলে চ্যানেল আই অনলাইনকে জানান নির্মাতা আব্দুল মান্নান।

ঈদে কতোগুলো হল টার্গেট?-এমন প্রশ্নে ‘পাঙ্কু জামাই’ নির্মাতা জানান: কতোগুলো হল পাই এখনো জানি না। ঈদের দুই সপ্তাহ আগে থেকে এটা আমরা চূড়ান্ত করবো। যতো হলই পায় এটা নিয়ে ভাবছি না। তবে ছবিটি যে শেষ পর্যন্ত মুক্তি পাচ্ছে এতেই আমরা খুশি।

সিনেমা মানুষের কাছে পৌঁছে দিতে মুক্তির আগে পোস্টার, টিজার, ট্রেলার নিয়ে থাকে প্রতীক্ষা। প্রচারণার এই কৌশলে কেনো যাচ্ছেন না? এমন জিজ্ঞাসায় আব্দুল মান্নান বলেন, এই সপ্তাহে থেকেই আমরা প্রচারণায় নামছি। পোস্টার, টিজার, ট্রেলার সবকিছু এখন থেকে দেয়া শুরু করবো।

গত এক বছরে শাকিব-অপুর ব্যক্তিগত জীবনে ঘটে গেছে বিরাট পালাবদল। প্রেম, বিয়ে, সন্তান জন্ম, ডিভোর্স সব মিলিয়ে গোটা বছরই এই জুটি ছিলেন আলোচনায়। আর তাদের সর্বশেষ সিনেমা আসছে পর্দায়, এটুকুর জন্য হলেও দর্শক ছবিটি দেখতে হলে আসবে বলে বিশ্বাস করেন ‘পাঙ্কা জামাই’ নির্মাতা।