চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদে মানিকগঞ্জে বানভাসিদের পাশে মাঞ্জা

‘আলো আসবেই’ এমন স্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জে বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছে পুরান ঢাকার স্বেচ্ছাসেবী সংগঠন মাঞ্জা৷

রোববার মানিকগঞ্জের ঘিওর এবং দৌলতপুর উপজেলার বনভাসিদের মাঝে নিত্য প্রয়োজনী এবং ঔষধ সমাগ্রী বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

বন্যায় দুর্গতি তুলে ধরে বন্যার্ত মো: হাবিব রানা হাবু বলেন: বন্যায় আমাদের জায়গা জমি যা ছিলো সব ডুবিয়ে নিয়েছে, ছোটো মেয়েটা আজ কয়েকদিন থেকে পেট খারাপ। ডাক্তারের কাছে নেওয়ার উপায়ও নাই, ওষুধ কিনে যে খাওয়াবো সেই টাকাও নেই। এভাবে চললে কয়দিন বাচঁতে পারবো তার ঠিক নেই।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

হাবু’র মতো এলাকার অধিকাংশ মানুষের গল্প এমনই।

এদিকে ত্রাণ বিতরণ প্রসঙ্গে মাঞ্জা বলছে: বন্য প্রাণীরা যদি একজনের বিপদে আরেকজন এগিয়ে আসতে পারে, তবে সৃষ্টির সেরা জীব হয়ে আমরা কেন নিজেদের সহযোগিতায় নিজেরা এগিয়ে আসতে পারবো না? টেলিভিশন ও পত্রপত্রিকায় বন্যার অবনতি দেখে আমরা বন্যাকবলিত এইসকল অসহায় পরিবারকে সহায়তার উদ্যোগ গ্রহণ করি। সকলের সহায়তা পেলে প্রত্যেকটি জেলায় জেলায় বন্যার্তদের পাশে দাড়াতে আমরা নিজেদের সর্বোচ্চ চেষ্টা করবো।

এর আগেও বারোজন বন্ধুর এই “মাঞ্জা” সংগঠনটি করোনার শুরু থেকে ছিন্নমূল, নিন্মবিত্ত ও দুস্থ মানুষদের সাহায্যে সক্রিয় ভূমিকা পালন করে আসছে।

এই প্রকল্প বাস্তবায়নে সার্বিকভাবে দিক নির্দেশনা ও পরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন মাঞ্জার উপদেষ্টা ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।