চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদে চ্যানেল আইয়ে হুমায়ূন আহমেদের ৭ সিনেমা

প্রতিকূলতার মধ্যেও ঈদুল ফিতরে চ্যানেল আই ৮ দিনব্যাপী সাজিয়েছে বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানমালা…

গভীর বেদনায় পৃথিবী আচ্ছন্ন। তবুও থেমে থাকে না আনন্দ উৎসব। সামনে সবচেয়ে বড় উৎসব, ঈদ। ঈদ মানে আলো, ঈদ মানে আনন্দ, ঈদ মানে ঊৎসব। সুস্থ ও সুরক্ষিত থাকার জন্য এই দিনগুলোতে সবাইকে ঘরে অবস্থান করতে হচ্ছে। এতো প্রতিকূলতার মধ্যেও ঈদুল ফিতরে চ্যানেল আই ৮ দিনব্যাপী সাজিয়েছে বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানমালা। এসকল অনুষ্ঠানমালায় থাকছে শীর্ষ নির্মাতাদের নির্মাণে এবং শীর্ষ শিল্পীদের অভিনয়ে নতুন নাটক, টেলিফিল্ম, গানের অনুষ্ঠান, তারকাদের আড্ডা, গেম শো, রান্নার অনুষ্ঠান এবং কৃষকের ঈদ আনন্দ।

ঈদের সাতদিন থাকছে বাংলা সাহিত্যের কিংবদন্তি গল্প ও উপন্যাসের সম্রাট হুমায়ূন আহমেদ ক্লাসিক। প্রতিদিন হুমায়ূনের গল্প, কাহিনী আর চিত্রনাট্যে থাকছে একটি চলচ্চিত্র। এরমধ্যে মেহের আফরোজ শাওনের পরিচালনায় ‘কৃষ্ণপক্ষ’ এবং তৌকীর আহমেদের পরিচালনায় ‘দারুচিনি দ্বীপ’ ছাড়া বাকি পাঁচটি চলচ্চিত্রের পরিচালক ও হুমায়ূন আহমেদ:

কৃষ্ণপক্ষ: মূল গল্প হুমায়ূন আহমেদ। চিত্রনাট্য ও পরিচালনা মেহের আফরোজ শাওন। অভিনয়ে: মাহিয়া মাহী, রিয়াজ, তানিয়া আহমেদ প্রমুখ। ঈদের দিন সকাল ১০টা ১৫ মিনিটে দেখানো হবে ছবিটি।

বিজ্ঞাপন

আমার আছে জল: কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা হুমায়ূন আহমেদ। অভিনয়ে জাহিদ হাসান, শাওন, ফেরদৌস, বিদ্যা সিনহা মীম প্রমুখ। ঈদের দ্বিতীয় দিন ১০টা ১৫ মিনিটে দেখানো হবে ছবিটি।

বিজ্ঞাপন

শ্রাবণ মেঘের দিন: কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা হুমায়ূন আহমেদ। অভিনয়ে মাহফুজ আহমেদ, মুক্তি, জাহিদ হাসান, গোলাম মোস্তফা প্রমুখ। ছবিটি দেখা যাবে ঈদের তৃতীয় দিন সকাল সোয়া দশটায়।

চন্দ্রকথা: কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা হুমায়ূন আহমেদ। অভিনয়ে শাওন, ফেরদৌস, আসাদুজ্জামান নূর, চম্পা, মুনিরা মিঠু, আহমেদ রুবেল, ড. এজাজ প্রমুখ। ছবিটি দর্শক দেখতে পারবেন ঈদের ৪র্থ দিন সকাল ১০টা ১৫ মিনিটে।

দারুচিনি দ্বীপ: মূল গল্প হুমায়ূন আহমেদ। চিত্রনাট্য ও পরিচালনা তৌকির আহমেদ। অভিনয়ে আসাদুজ্জামান নূর, মম, রিয়াজ, বিন্দু, ইমন, মুনমুন, মোশাররফ করিম প্রমুখ। ঈদের ৫ম দিন সকাল ১০টা ১৫ মিনিটে ছবিটি দেখতে পারবেন।

দুই দুয়ারী: কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা হুমায়ূন আহমেদ। অভিনয়ে মাহফুজ আহমেদ, শাওন, রিয়াজ, ড. এজাজ, শবনম পারভীন সহ আরো অনেকে। ছবিটি দেখানো হবে ঈদের ৬ষ্ঠ দিন সকাল ১০টা ১৫ মিনিটে।

নয় নম্বর বিপদ সংকেত: কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা হুমায়ূন আহমেদ। অভিনয়ে দিতি, চ্যালেঞ্জার, তানিয়া, চৈতি, জয়ন্ত চট্টোপাধ্যায় প্রমুখ। ছবিটি ঈদের ৭ম দিন সকাল ১০টা ১৫ মিন