চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদের জামাতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা

জাতীয় ঈদগাহে সার্বিক নিরাপত্তায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা থাকবে বলে জানিয়েছেন ঢাকা মহানগরী দক্ষিণ সিটি মেয়র সাঈদ খোকন। এজন্য র‌্যাব-পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থাকে ইতোমধ্যে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটলে পরিস্থিতি মোকাবেলায় ফায়ার সার্ভিস সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকবে বলেও জানান তিনি।

প্রাকৃতিক দুর্যোগে নেওয়া হবে বিকল্প ব্যবস্থা। মেয়র বলেন, যদি আবহাওয়ার কারণে কোনো দুর্যোগপূর্ণ পরিস্থিতি তৈরি হয়; তাহলে ঈদের প্রধান জামাত জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল নয়টায় অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জাতীয় ঈদগাহ ময়দানে কম-বেশি এক লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে বলে জানানো হয়। মহিলা মুসল্লিদের জন্য আলাদা ব্যবস্থা থাকবে জানিয়ে তিনি বলেন, প্রায় ৫ হাজার মহিলা মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারবেন।

ঈদের অন্যান্য প্রস্তুতি প্রসঙ্গে সাঈদ খোকন বলেন, ঈদগাহে ওযুর করতে পর্যাপ্ত ব্যবস্থা থাকবে। পানযোগ্য পানিসহ থাকবে পর্যাপ্ত টয়লেট। ঈদগাহে মুসল্লিদের জরুরি স্বাস্থ্যসেবায় মেডিকেল টিম প্রস্তুত থাকবে। সার্বক্ষণিক নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে এবং জেনারেটর স্ট্যান্ডবাই থাকবে।

Bellow Post-Green View