চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘ঈদযাত্রায় জনদুর্ভোগ কমানোর লক্ষ্যে কাজ চলছে’

ঈদযাত্রায় সড়ক-মহাসড়ক যান চলাচলের উপযোগী রাখা এবং জনদুর্ভোগ কমানোর লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

রোববার দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম উপস্থিত সাংবাদিকদের একথা জানান।

Reneta June

নজরুল ইসলাম জানান, উত্তরবঙ্গমুখী যান চলাচল নির্বিঘ্ন করার লক্ষ্যে জয়দেবপুর (ভোগড়ামোড়) থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত সাসেক-১ প্রকল্পের আওতায় নবনির্মিত তিনটি ফ্লাইওভার-নাওজোর, শফিপুর, গড়াই এবং টাঙ্গাইলের এলেঙ্গা থেকে রংপুর মডার্ন মোড় পর্যন্ত সাসেক-২ প্রকল্পের আওতায় সিরাজগঞ্জের ২য় নলকা ব্রিজ আগামীকাল যান চলাচলের জন্য উন্মুক্ত করা হবে।

বিজ্ঞাপন

এছাড়া সিরাজগঞ্জের কড্ডা মোড়ের যানজট কমানোর লক্ষ্যে ঢাকা থেকে সিরাজগঞ্জের হাটিকামরুলমুখী পার্শ্বে সড়ক প্রশস্তকরণসহ বাস-বে নির্মাণ করা হয়েছে বলেও জানান তিনি।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব জানান, গাজীপুরমুখী যানবাহন বিশেষ করে ঢাকা-ময়মনসিংহমুখী যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে আবদুল্লাহপুর থেকে জয়দেবপুর পর্যন্ত বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পাধীন সড়ক যানচলাচলের উপযোগী রাখতে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হয়েছে এবং আগামী দু-একদিনের মধ্যে এ কার্যক্রম সম্পন্ন হবে।

তিনি আরও জানান, কোন দুর্ঘটনা বা যানজট সৃষ্টি হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে রাজধানী ঢাকার প্রবেশমুখ ও বহি:গমনমুখসহ গুরুত্বপূর্ণ অন্যান্য পয়েন্টগুলো মনিটরিং করার জন্য সিসিটিভির আওতায় আনা হয়েছে।